হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ থেকে বহিষ্কার প্রিয়া সাহা

সংখ্যালঘু নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অসত্য তথ্য দেয়ার অভিযোগে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ -খ্রিষ্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির পদ থেকে প্রিয়া সাহাকে সাময়িকভাবে বহিস্কার করা হয়েছে।

সোমবার হিন্দু-বৌদ্ধ -খ্রিষ্টান ঐক্য পরিষদের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ নিয়ে তোলপাড় পুরো দেশ জুড়ে। সামাজিক মাধ্যম থেকে শুরু করে সারা দেশে বইছে প্রতিবাদের ঝড়।

এরই পরিপ্রেক্ষিতে সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে যৌথ সংবাদ সম্মেলন করেছে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান কল্যাণ ট্রাস্ট। প্রিয়া সাহার অভিযোগ বাস্তব সম্মত নয় বলে জানান সংগঠনের নেতারা।

এদিকে, রোববার প্রিয়া সাহার নিজস্ব সংগঠন ‘শারী’ বাংলাদেশের ইউটিউব চ্যানেলে আপলোড করা এক ভিডিওতে অর্থনীতিবিদ আবুল বারাকাতের সঙ্গে কাজ করেছেন বলে দাবি করেন। এরই পরিপ্রেক্ষিতে সোমবার বিকেলে এক বিবৃতিতে প্রিয়া সাহার বক্তব্যকে মিথ্যা দাবি করে তা প্রত্যাহারের দাবি জানান আবুল বারাকাত। প্রিয়া সাহা মিথ্যাচার করছে বলেও দাবি করেন তিনি।

উল্লেখ্য, গত ১৬ জুলাই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ধর্মীয় স্বাধীনতা ও সহিষ্ণুতা বিষয়ে বিশ্বের বিভিন্ন ধর্মীয় নেতা ও প্রতিনিধিদের সঙ্গে হোয়াইট হাউজে কথা বলেন।