মঠবাড়িয়ায় জীবনের নিরাপত্তা চেয়ে কৃষকের সংবাদ সম্মেলন

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় বসত বাড়ির জমি দখলের জন্য প্রতিপক্ষরা নবী হোসেন নামে এক কৃষককে খুন জখমের হুমকি দিয়েছে। এজন্য জীবনের নিরাপত্তা চেয়ে মঠবাড়িয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) এবং সংবাদ সম্মেলন করেছেন তিনি।

নবী হোসেন দক্ষিণ বড় মাছুয়া গ্রামের মৃত আফেজ উদ্দিন হাওলাদারের ছেলে। তিনি পেশায় একজন কৃষক।এর আগে তিনি সৌদি প্রবাসী ছিলেন। প্রতিপক্ষ শহিদ হাওলাদার তার আপন ভাই।

সংবাদ সম্মেলনে নবী হোসেন বলেন,আমার ছোট ভাই শহিদ হাওলাদার পৈত্রিক প্রাপ্য সমুদয় সম্পত্তি পর্যায়ক্রমে আমার কাছে সাব কবলা বিক্রি করে। এরপর বিক্রিত জমির পজিশন ছাড়তে না চাওয়ায় এ নিয়ে আমি ২০১১ সালে স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে অভিযোগ দেই। ওই সময় ইউপি চেয়ারম্যান ছিলেন আব্দুর রহমান খান বিএসসি। তিনি কাগজপত্র পর্যালোচনা করে দেখেন যে, শহিদের কোন জমি নেই। সব জমিই বিক্রি করে দিয়েছে। এরপর সে (শহিদ) বাড়ি ছেড়ে চলে যায়।

সর্বশেষ অতিরিক্ত পুলিশ সুপার হাসান মোস্তফা স্বপন মঠবাড়িয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার থাকাকালীন সিদ্ধান্ত দেন যে,আদালতে মামলা চলাকালীন যে যেভাবে আছে সেভাবেই থাকবে। কিন্তু সম্প্রতি শহিদ হাওলাদার আমাকে খুনের পরিকল্পনা করে।

এদিকে ১৭ জুন রাতে আমার বসত বাড়ির একাংশ দখল করে ঘর নির্মানের জন্য কাঠ ও অন্যান্য মালামাল মওজুদ করে। বিষয়টি থানায় জানালে এসআই জিন্নাত আলী সঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থলে এসে ঘর নির্মানের মালপত্র দেখতে পায়। এখন আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। তাই এই সংবাদ সম্মেলনের মাধ্যমে উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে জানাচ্ছি যে, আমি আমার জীবনের নিরাপত্তা চাই।