মানিকগঞ্জের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ অনুষ্ঠিত

মানিকগঞ্জের সিংগাইর উপজেলা শাখা ও সর্বস্তরের তাওহিদী জনতার আয়োজনে হেফাজতে ইসলামের গণসমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।

উপজেলার গোবিন্দল নতুন বাজারে ২০১৩ সালে ৪ জন শহীদ, শাপলা চত্ত্বরে গণহত্যা, ২০২১ সালে হেফাজতের নেতাকর্মীদের নির্বিচারে হত্যা- নির্যাতন গণগ্রেপ্তার,২০২৪ এ বৈষম্য বিরোধী ছাত্র জনতার ওপরে গুলি বর্ষণ ও বর্বরোচিত হত্যাকান্ডের বিচার এবং সকল মিথ্যা মামলা প্রত্যাহারসহ দেশে শৃঙ্খলা ও সম্প্রতি রক্ষার দাবীতে এ গণসমাবেশ হয়।

রোববার (২৯ সেপ্টেম্বর) বিকেল ৪ টার দিকে সিংগাইর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সমাবেশে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব ও গণসমাবেশের আহ্বায়ক মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ূবীর সভাপতিত্বে এবং কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য মুফতি আমিনুল ইসলামী কাসেমীর পরিচালনায় প্রধান বক্তা কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আল্লামা মামুনুল হক বলেন- মহানবী (সা.)-কে নিয়ে ভারতীয় পুরোহিত কটূক্তি করবে আর আপনারা ভারতে ইলিশ পাঠাবেন তা আমরা হতে দেব না। এতে যদি দেশের অর্থনীতিতে প্রভাব পড়ে তাহলে না খেয়ে থাকবো, প্রয়োজনে মানুষ পেটে পাথর বাঁধবে তবুও এমন কাজ করবেন না ।

ভারতের দূতাবাসকে সতর্ক করার পর প্রয়োজনে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করুন। ওরা আমাদের নবীকে গালি দেবে, আর আপনারা তাদের ইলিশ মাছ পাঠাবেন, এদেশের মানুষ সেটাকে ভালো চোখে দেখে না।

তিনি আরো বলেন, সমকামিতাসহ পশ্চিমা অসভ্যতা আমদানি করার পাঁয়তারা করলে বুকের রক্ত দিয়ে আমরা প্রতিহত করব। আন্তর্জাতিক অপরাধ আইনে সংস্কারের নামে বেশকিছু বিষয় অন্তর্ভুক্তি করার পাঁয়তারা চলছে বলেও দাবি করেন তিনি। এর মধ্যে একটা হলো ট্রান্সজেন্ডার। অপরটি হলো বৈবাহিক সম্পর্কের নামে ধর্ষণ বাংলাদেশের ঘরে ঘরে স্বামী-স্ত্রীদের মধ্যে অশান্তির দাবানল জ্বালিয়ে দেওয়ার পাঁয়তারা করা হচ্ছে । তারা মুসলিম বিশ্বের পরিবার ব্যবস্থাকে ধ্বংস করতে চায়।
এছাড়া ২০১৩ সালে ৫ মে মতিঝিল শাপলা চত্বর এবং সিংগাইরের নতুন বাজারে হেফাজতে ইসলামের সমাবেশে গুলি চালিয়ে গণহত্যার বিচার ও সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিও জানান তিনি।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন – হেফাজতে ইসলামে বাংলাদেশের মহাসচিব আল্লামা সাজিদুর রহমান, বিশেষ অতিথি হেফাজতে ইসলামের নায়েবে আমির মাওলানা মহিউদ্দিন রাব্বানী, মুফতি নাজমুল হাসান কাসেমী ও সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা জুনায়েদ আল হাবীব ও ভাষা শহীদ রফিক সেতুর টোল আন্দোলনের সমন্বয়ক ইঞ্জিনিয়ার আবু সায়েম প্রমুখ।

গণসমাবেশে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতারা মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ূবীকে মানিকগঞ্জ-২ আসন থেকে ইসলামী দলের প্রার্থী হিসেবে ঘোষণা করেন।

এ সময় সমাবেশে আগত সকল তৃণমূল পর্যায়ের নেতা কর্মীরা হাত উঁচু করে সমর্থন জানান। অনুষ্ঠানে প্রায় ১০ হাজার লোকের সমাগম ঘটে।