ঈদের পরের দিন সড়কে গেল নয়জনের প্রাণ

নোয়াখালী, টাঙ্গাইল, ঠাকুরগাঁও ও ঢাকার আশুলিয়ায় আজ রোববার ঈদের পরের দিন পৃথক সড়ক দুর্ঘটনায় নয়জন নিহত হয়েছেন।

এর মধ্যে নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় যাত্রীবাহী বাস ও সিএনজিচালিত অটোরিকশার মধ্যে মুখোমুখি সংঘর্ষে দুই সহোদরসহ তিনজন নিহত হয়েছেন। টাঙ্গাইল ও ঠাকুরগাঁওয়ে পৃথক দুটি বাসের চাপায় নিহত হয়েছেন পাঁচ মোটরসাইকেল আরোহী। ঢাকার আশুলিয়ায় বাসের চাপায় নিহত হয়েছেন এক বাসচালকের সহকারী (হেলপার)।

নোয়াখালী : নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় যাত্রীবাহী বাস ও সিএনজিচালিত অটোরিকশার মধ্যে মুখোমুখি সংঘর্ষে দুই সহোদরসহ তিনজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো দুজন।

রোববার দুপুরে উপজেলার নোয়াখালী-লাকসাম বাইপাস সড়কের রামপুর নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

হতাহতরা অটোরিকশার যাত্রী ও চালক। নিহত ব্যক্তিরা হলেন সোনাইমুড়ীর কাঁঠালিয়া গ্রামের বাচ্চু মিয়ার দুই ছেলে মিজান ও বেলাল এবং একই গ্রামের রুহুল আমিনের ছেলে অটোরিকশাচালক রাকিব।

আহতদের মধ্যে আবদুল নামে একজনকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর বাড়ি কৈলাইয়া গ্রামে। অন্যজনের পরিচয় জানা যায়নি।

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাছিম উদ্দিন জানান, দুপুরে মিজান ও বেলাল ঘরের খুঁটি কেনার জন্য অটোরিকশায় করে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার বিপুলাশার বাজারে যাচ্ছিলেন। পথে রামপুর এলাকায় হিমাচল পরিবহনের যাত্রীবাহী একটি বাসের সঙ্গে অটোরিকশাটির সংঘর্ষ হয়।

এ সময় ঘটনাস্থলেই মিজান, বেলাল ও রাকিব নিহত হন। দুর্ঘটনার শিকার বাস ও অটোরিকশাটি থানায় নিয়ে যাওয়া হয়েছে বলে জানান ওসি।

টাঙ্গাইল : বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন ও স্থানীয় লোকজন জানায়, একটি মোটরসাইকেলে করে তিন কিশোর বঙ্গবন্ধু সেতু থেকে টাঙ্গাইলের দিকে যাচ্ছিল। দুপুর আড়াইটার দিকে বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কে কালিহাতী উপজেলার হাতিয়া নামক স্থানে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি রাজশাহী থেকে ভৈরবগামী স্যামি জনি পরিবহনের যাত্রীবাহী বাস তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিন মোটরসাইকেল আরোহী মারা যায়। নিহতদের লাশ উদ্ধার করে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানায় রাখা হয়েছে।

ওসি মোশারফ জানান, নিহতদের লাশ আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। পুলিশ বাসটি আটক করলেও চালক পালিয়ে গেছে।

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে নিহত ব্যক্তিরা হলেন সদর উপজেলার জামালপুর ইউনিয়নের পারপুগী গ্রামের ফারুক ও কাউসার।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ দুপুর ৩টার দিকে ঠাকুরগাঁও রোড মথুরাপুর এলাকা দিয়ে বালিয়াডাঙ্গী উপজেলার দিকে যাচ্ছিল তিন মোটরসাইকেল আরোহী। এ সময় বিপরীত দিক আসছিল যাত্রীবাহী একটি মিনিবাস। এ সময় মিনিবাসটি মোটরসাইকেলকে চাপা দিলে ঘটনাস্থলে দুজনের মৃত্যু হয়। রবিউল নামের একজন আহত হন। তাঁকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঢাকা : দুপুরে ঢাকার আশুলিয়ার নয়ারহাট এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে যাত্রীবাহী বাসের চাপায় রায়হান মিয়া (২০) নামের এক বাসচালকের সহকারী নিহত হন।

পুলিশ জানায়, দুপুরে আশুলিয়ার নয়ারহাট এলাকায় ঢাকা-আরিচা মহাসড়ক পার হওয়ার সময় সাভার থেকে ছেড়ে আসা পাটুরিয়াগামী একটি যাত্রীবাহী বাস রায়হান মিয়াকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন। পরে খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে তাঁর লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

নিহত রায়হান মিয়া আশুলিয়ার কুরগাঁও পুরাতনপাড়া এলাকার রাবির বাসায় ভাড়া থাকতেন। তিনি পাবনার বেড়া উপজেলার জগন্নাথপুর গ্রামের সিদ্দিক মিয়ার ছেলে।

দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) মুকিব হাসান বলেন, এ ঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।