গৃহবধূর সঙ্গে প্রতারণা: লবনের প্যাকেট দিয়ে ছিনিয়ে নিলো ৯০ হাজার টাকার মালামাল

মাগুরা প্রতিনিধি : মাগুরায় একটি প্রতারক চক্র লক্ষ্মী চক্রবর্তি নামে এক গৃহবধূর কাছে ২০ টাকা মূল্যের এক প্যাকেট লবন ধরিয়ে দিয়ে নগদ অর্থ ও স্বর্ণালঙ্কার সহ অন্তত ৯০ হাজার টাকার মালামাল নিয়ে চম্পট দিয়েছে। ঘটনাটি বুধবার দুপুরে মাগুরা শহরের সৈয়দ আতর আলি রোডে।

পুলিশ জানায়, বুধবার বেলা ১২ টার দিকে একদল প্রতারক শহরের ছানার বটতলা এলাকার বাসিন্দা প্রকাশ চক্রবর্তির স্ত্রী ল²ী চক্রবর্তিকে একাকি পেয়ে তাকে বোকা বানিয়ে শরীরে থাকা সোনার গহনা, মোবাইল ফোন এবং নগদ ৫ হাজার টাকা সহ অন্তত ৯০ হাজার টাকার মালামাল নিয়ে চম্পট দিয়েছে। এ ঘটনার পর প্রতারণার শিকার ওই গৃহবধূ বিকালে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে।

প্রতারণার শিকার গৃহবধূ ল²ী চক্রবর্তি জানান, অল্প বয়সি এক যুবক শহরের চৌরঙ্গী মোড়ে তাকে একাকি পেয়ে তার মা গুরুতর অসুস্থ বলে জানায়। মায়ের চিকিৎসার জন্য টাকার দরকার। সঙ্গে থাকা একটি প্যাকেট দেখিয়ে সেটি খুবই মূল্যবান বলে তাকে কম টাকায় সেটি কিনতে অনুরোধ করেন। ওই যুবকটি নানা কথায় অনুরোধের মাধ্যমে কথা বলতে বলতে তাকে সদর থানার বিপরীতে ম্যাটারনিটি এলাকায় হাটতে হাটতে নিয়ে যায়। এ সময় প্রতারক যুবকটির সাথে আরো দুই জন যোগ দেয়। তারা সকলে মিলে ভয়ভীতি দেখিয়ে গৃহবধূর গলা, হাতের আঙ্গুল, কানের সোনার দুল, সঙ্গে থাকা একটি স্যামসাং মোবাইল ফোন ও নগদ ৫ হাজার টাকাসহ সর্বসাকূল্যে প্রায় ৯০ হাাজার টাকার মালামাল নিয়ে চম্পট দেয়।

সদর থানার এসআই জাফর জানান, অভিযোগ পাওয়ার পর শহরের চৌরঙ্গী মোড়ের শিমুল স্টোর নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানে ব্যবহৃত ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। যেখানে ওই গৃহবধূকে ঘিরে প্রতারক যুবকদের সক্রিয় থাকতে দেখা যায়। খুব শিগরিগরই তাদের আটক করা সম্ভব হবে বলে আশা করা যাচ্ছে।