জামায়াত-বিএনপি সমান মোনাফেক : মতিয়া চৌধুরী

জামায়াত-বিএনপি সমান মোনাফেক মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মাতিয়া চৌধুরী বলেছেন, ধর্মকে এরা ব্যবহার করে, ধর্মকে এরা পূজি করে, আর ধর্ম দিয়ে মানুষ সমস্ত অধর্ম সাধন করে।

বৃহস্পতিবার (২৩মে) বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির আয়োজনে ‘নারীর অগ্রযাত্রায় সমৃদ্ধ বাংলাদেশ : শেখ হাসিনার অবদান’ শীর্ষক সেমিনার তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, নারী নেতৃত্ব হারাম, পাশে বসলে আরাম। এটি হচ্ছে জামাতের একটি চেহারা। তাদের আরেকটি চেহারা আমরা ২০১৪ তে দেখেছি, ২০১৫ তে দেখেছি অগ্নি সন্ত্রাস। শবেবরাতের রাতে বাসে করে বাবা মা মেয়ে ফিরছে তাদেরে পেট্রোল বোমা মেরে, মেরে ফেলা এর নাম ইসলাম, এর নাম বিএনপির ধর্ম নিয়ে রাজনীতি। জঙ্গিদের সঙ্গে নিয়ে বিএনপি-জামায়াত আমাদের অগ্রযাত্রাকে ব্যাহত নয় নস্যাৎ করতে চায়। যেমন ২১ আগষ্ট গ্রেনেট হামলার সময় করেছিলো।

অগ্নিকন্যা বলেন, ২০০১ এর সরকার গঠন করার পর জামায়াত বেছে বেছে কোন জায়গাটা নিলো- কৃষি। এই কৃষিতে আমরা প্রথম খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হলাম, সেই কৃষি বেছে নিলো। সমাজ কল্যাণ বেছে নিলো। কতগুলো জায়গা স্ট্যাটেজিক পয়েন্ট জামায়াত বেছে নিলো। শিল্ল মন্ত্রণালয় বেছে নিলো। এই তিনটা জায়গা। শ্রমিককে নষ্ট করো। সমাজ কল্যাণের নামে বিভিন্ন জায়গায় শাখা-প্রশাখা তৈরি করো। কৃষি সেক্টরে গিয়ে কৃষিকে পঙ্গু করে দাও। সেই দিন তারা বেগম জিয়ার সাথে গাঁটছাড়া বেদে এই সুবিধা তারা আদায় করেছে।

সাবেক কৃষিমন্ত্রী বলেন, এই সমস্ত মোনাফেক বলে নারী নেতৃত্ব হারাম। আর যখন সিপনের সেই জর্জেট বা ইত্যাদি চুল খোলানো, গায়ে সুন্দর কুশন পরে তাদের পাশে বসলে আরাম আর আরাম। আমাদের সমাজের বিভিন্ন পর্যয়ে জামায়াত-বিএনপি নষ্ট করে গেছে। সেখানে থেকে শেখ হাসিনাকে টেনে তুলতে হচ্ছে। সুতরাং আমাদেরকে এই কথাগুলোকে মাথায় রাখতে হবে। আমরা যদি তাদের মতই হবো, তাহলে শেখ হাসিনা আমাদের দিয়ে বঙ্গবন্ধু স্বপ্ন বাস্তবায়ন করতে পারবো না।

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য বলেন, আজকের দিনে শেখ হাসিনার সাফল্যের পাশাপাশি, এই যে সমাজের যত অন্ধত্ব এবং যেটাকে পূজি করে এরা আগালো এর বিরুদ্ধে আমাদের জনগণকে বিশেষ করে নারী সমাজকে সচেতন করতে হবে।

আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির সভাপতি ড. সুলতানা সফির সভাপতিত্বে সেমিনার আরও বক্তৃতা করেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক প্রফেসর ড. সৈয়দ আনোয়ার হোসেন।