ধানের দাম পুনঃনির্ধারণের দাবী এনপিপি চেয়ারম্যানের

বাংলাদেশের কৃষকদের শ্রমের সঠিক মূল্যায়ণ ও ধানের দাম পুনঃনির্ধারণ করতে সরকারের প্রতি জোরালো দাবি জানিয়েছে, ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্ট-এনডিএফ এবং ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি।

(২৫ মে,শনিবার) রাজধানীর হোটেল পূর্বাণীতে রাজনীতিবীদ, বুদ্ধিজীবি, সুশীল সমাজ ও সাংবাদিকদের সম্মানে আয়োজিত আড়ম্বর এক ইফতার মাহফিলে সংগঠন দুটি এ দাবি জানায়।

অনুষ্ঠানে এনডিএফ ও এনপিপির চেয়ারম্যান, রাজনীতিবীদ আলহাজ্ব শেখ সালাউদ্দিন সালু বলেন, কবিতায় বলা হয়, ‘সব সাধকের বড় সাধক-আমার দেশের চাষা’; কিন্তু ধানের বাম্পার ফলন সত্বেও ধানের সঠিক দাম না পেয়ে সমগ্র জাতিকে চাল সরবারহকারী কৃষক ক্ষেতে আগুন জ্বালিয়ে দিয়েছে, যা অত্যন্ত হতাশাজনক। তাই ধানের দাম পূণঃনির্ধারন ও কৃষক, শ্রমিক ও মেহনতী মানুষের শ্রমের সঠিক মূল্যায়নে সরকারের আন্তরিকতা দেখানো জরুরী। এছাড়া, দ্রব্যমূলের উর্ধ্বগতি রোধ, ঘুষ-দূর্নীতি বন্ধ, রুপপুর পারমানবিক কেন্দ্রে কেলেঙ্কারির সঠিক বিচারেরও দাবি জানান তিনি। একই সঙ্গে, সমাজের দুস্থ শ্রেণীর মানুষের জন্য খাদ্যদ্রব্য-ইফতারীর ব্যবস্থা ও সঠিক সময়ে বেতন-ভাতা এবং ইদ বোনাস প্রদানেরও দাবি জানানো হয়েছে।

ইফতার অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, এনপিপির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই মন্ডল, প্রেসিডিয়াম সদস্য এবং ঢাকা মহানগরী সভাপতি আনিসুর রহমান দেওয়ান, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকার, জাগপা সভাপতি মহিউদ্দিন আহমেদ বাবলু, বাংলাদেশ ইসলামীক পার্টির চেয়ারম্যান মোহাম্মদ মহিউদ্দিন আহমদ, ন্যাশনাল কংগ্রেসের প্রধান কাজী সাব্বিরসহ সংগঠন দুটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ।