নয়া পল্টনে মিছিল থেকে ১৪ জনকে আটক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার প্রতিবাদে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ করার সময় দলটির ১৪ জন কর্মীকে পুলিশ আটক করেছ।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গতকাল মঙ্গলবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে সাংবাদিকদের কাছে এই অভিযোগ করেন।

খালেদা জিয়ার গাড়িবহরে গতকাল ‘আওয়ামী সন্ত্রাসী’দের হামলার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে সামনে থেকে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মীদের এক প্রতিবাদ মিছিল বের করে। সেখান থেকে জাতীয়তাবাদী শ্রমিক দলের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুল করিম মজুমদার, ছাত্রদল কেন্দ্রীয় নেতা ফরহাদ, শেরেবাংলা নগর থানা ছাত্রদল নেতা অয়ন, ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদল নেতা মিজান, মতিঝিল শ্রমিক দল নেতা দেলোয়ার হোসেন, স্বেচ্ছাসেবক দল নেতা তাহমিদ, হুমায়ুন কবির, আবদুল আল নুর, আজাদসহ ১৪ জন নেতা কর্মীকে গ্রেপ্তার করা হয়।

পল্টন থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা টেলিফোনে বলেন, বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টার অভিযোগে নয়া পল্টন এলাকা থেকে কয়েকজনকে আটক করা হয়েছে।

এদিকে খালেদা জিয়ার গাড়িবহরে ঢাকার দিকে আসার পথে ফেনীর মহিপালে সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক দল আজ বুধবার ঢাকা মহানগরসহ সারা দেশে সব জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল করবে। সংগঠনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।