পাকিস্তানের প্রেমে মশগুল খালেদা : হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিন্তা-চেতনা ও মননে এখনও রয়েছে ‘পাকিস্তান প্রীতি’। খালেদার মনে পেয়ারে পাকিস্তান। তিনি এখনও পাকিস্তানের প্রেমে মশগুল হয়ে আছেন।

মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে জাতীয় শ্রমিক লীগ আয়োজিত বিজয় দিবসের এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, ২০১৮ সালের নির্বাচনে নয়, তাদের জয়ের জন্য ২০২৯ সালের নির্বাচনের ফলাফল নিয়ে চিন্তা করতে হবে। বিএনপি ক্ষমতায় থেকে লুটপাট করে দেশের টাকা বিদেশে পাচার করেছে, দুর্নীতি করেছে। যে প্রতিষ্ঠানের কোনো অস্তিত্ব নেই সেই প্রতিষ্ঠানের নামে টাকা তুলে আত্মসাৎ করেছে।

বিএনপিকে ক্ষমা চেয়ে সুস্থ ধারার রাজনীতিতে ফিরে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়া ও বিএনপি দেশটাকে পাকিস্তানের ফেডারেল বানাতে চেয়েছিলেন। এটা দেশের মানুষ ভুলে যায়নি। জিয়া দালাল আইন বাতিল করে যুদ্ধাপরাধীদের রাজনীতি করার সুযোগ দিয়েছিল। দেশটাকে পাকিস্তানি ভাবধারায় প্রতিষ্ঠিত করেছিল। এসব ইতিহাস মানুষ ভুলে যায়নি।

জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি সম্পাদক হাবিবুর রহমান সিরাজসহ জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।