বঙ্গবন্ধুর জন্ম না হলে দেশ স্বাধীন হতো না : স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। বঙ্গবন্ধুর জন্যই আমরা একটি স্বাধীন বাংলাদেশ পেয়েছি। তিনি একটি সোনার বাংলাদেশ তৈরি করতে চেয়েছিলেন কিন্তু স্বাধীনতা বিরোধীরা সে স্বপ্ন বাস্তায়বায়ন করতে দেয়নি। তার সেই স্বপ্ন বাস্তবায়ন করছেন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের আয়োজনে বাংলাদেশ দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে আওয়ামী লীগ দিনে দিনে শক্তিশালী হয়ে উঠেছে। তার প্রমাণ দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে এবং শিক্ষা, স্বাস্থ্য, খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে।

তিনি আরো বলেন, মনে রাখতে হবে আমাদের দেশে বাংলাদেশ আওয়ামী লীগ একটি প্রাচীন রাজনৈতিক দল। অনেক সংগ্রাম-অর্জনের মধ্য দিয়ে আজ ৭৩ বছরে এই দল। স্বাধীনতা বিরোধীরা এই দেশে জঙ্গিবাদ শুরু করেছিল কিন্তু বঙ্গবন্ধুর কন্যা তা কঠোর হাতে দমন করেছেন। যার জন্য দেশে আজ শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে। এই শান্তি-শৃঙ্খলা বজায় থাকলে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হবে।

তিনি বলেন, দেশের উন্নয়ন ও মানুষের ভাগ্য পরিবর্তন করে আওয়ামী লীগ আরো শক্তিশালী হয়েছে। মানুষের কল্যাণের জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। আপনারা সরকারের পাশে থেকে দেশের উন্নয়নে সহয়তা করুন। দেশে যত উন্নয়ন হয়েছে তা আওয়ামী লীগ সরকারই করেছে। আমরা আগামীতে আরো উন্নয়নের জন্য কাজ করতে চাই।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহিউদ্দিনের সভাপতিত্বে সিনিয়র সহ-সভাপতি আব্দুল মজিদ ফটো, রমজান আলী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম আপেলসহ জেলা আওয়ামী লীগের অংগ সংগঠনের এ সময় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।