মহাসড়কে কোথাও কোন খানাখন্দ নেই : ওবায়দুল কাদের

মহাসড়কে কোথাও খানাখন্দ নেই জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পশুবাহী ট্রাকের কারণে যান চলাচলে কিছুটা ধীরগতি থাকলেও যানজট নেই। শনিবার (১৮ আগস্ট) বিকেলে সায়েদাবাদ বাস টার্মিনাল পরিদর্শন করে একথা বলেন তিনি।

যদি নির্মীয়মাণ কোন সড়ক এরকম পর্যায়ে যেখানে আছে, সেখানে আশেপাশে খানাখন্দ থাকতেও পারে, কিন্তু মূল সড়কে কোন খানাখন্দ নেই।

রাস্তায় পশুবাহী গাড়িগুলো ধীরে চলে, মাঝে মাঝে বিকলও হয়ে যায়, সে কারণেও সাময়িক রাস্তায় জ্যাম হতে পারে। এছাড়া এবার রাস্তায় তেমন একটা জ্যাম হবে না। রাস্তার সেনসিটিভ পয়েন্টগুলোতে র‍্যাব মোতায়েন করা হয়েছে।

এদিকে, শনিবার দুপুরে শাহবাগে জাতীয় জাদুঘরে এক আলোচনায় তিনি বলেন, বর্তমান নির্বাচন প্রক্রিয়া অনুসরণ করেই বিএনপিকে আগামী জাতীয় নির্বাচনে অংশ নিতে হবে বলেও জানান ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, ‘বিএনপি গোপনে গোপনে দেশে-বিদেশে বৈঠক করছে। তবে, এ ব্যাপারে আমরা যথেষ্ট সতর্ক ও প্রস্তুত আছি। নির্বাচন প্রক্রিয়া সংবিধান অনুযায়ীই হবে। এ থেকে সরে আসার কোনো সুযোগ আগামী নির্বাচনের আগে নেই।’

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, প্রধানমন্ত্রীকে আমি চিনি। প্রতিশ্রুতি অক্ষরে অক্ষরে পালন করা হবে। তোমরা বেপরোয়া যাত্রী হবে না। বেপরোয়া পথচারী হবে না। এই অবস্থারও পরিবর্তন দরকার। এসময় তিনি শিক্ষামন্ত্রীকে প্রাইমারি লেভেল থেকে ট্রাফিক রুলস সম্পর্কে শিক্ষার্থীদের সচেতন করার জন্য কোর্স চালু করার অনুরোধ করেন।