ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদে ইবিতে মানববন্ধন

ফিলিস্তিনে ইসরাইলের বর্বর আগ্রাসনের প্রতিবাদ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৭ মে) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে এ মানববন্ধন হয়।

মানববন্ধনে আমেরিকার বিশ্ববিদ্যালয়সমূহে চলমান ‘ফ্রি প্যালেস্টাইন মুভমেন্ট’ এর প্রতি গণসংহতি প্রকাশ করা হয়।

এসময় শিক্ষার্থীদের গাজায় গণহত্যা বন্ধ কর, ফিলিস্তিনি শিশু হত্যা আর নয় ও আমরা ফিলিস্তিনদের পক্ষেসহ প্রভৃতি ইসরাইল বিরোধী প্ল্যাকার্ড হাতে অংশ নিতে দেখা যায়।

এসময় ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে শিক্ষার্থীরা বলেন, যারা মানবতার কথা বলে তারাই আজ বর্বরতার পক্ষে অবস্থান নিয়েছে। আমেরিকা আজ ফিলিস্তিনের স্বাধীনতা চাওয়া শিক্ষার্থীদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে, অনবরত তাদের গ্রেপ্তার করছে আমেরিকান প্রশাসন। তাই আমরা আমেরিকার বিশ্ববিদ্যালয়সমূহে চলমান আন্দোলনের সাথে আমরা একাত্মতা পোষণ করছি। অবিলম্বে ফিলিস্তিনিদের ওপর চলমান ইসরায়েলী বর্বর হত্যাকাণ্ড বন্ধের দাবি জানাচ্ছি। এই নির্মম গণহত্যা বন্ধ করতে জাতিসংঘসহ বিশ্ব নেতাদের যথাযথ পদক্ষেপ নেওয়ার আহ্বান জানাচ্ছি।

আল হাদিস বিভাগের শিক্ষার্থী সাজ্জাতুল্লাহ শেখ বলেন, জাতিসংঘ ও বিশ্ব নেতারা ইউক্রেনের রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে সোচ্চার হলেও ফিলিস্তিনে চলমান হত্যাকান্ডের বিষয়ে নিশ্চুপ। অথচ ইসরাইলি বাহিনীর বর্বর আক্রমণে হাজার হাজার ফিলিস্তিনী প্রতিনিয়ত প্রাণ হারাচ্ছেন। ফিলিস্তিনিদের এই ন্যায্য অধিকারের বিষয়ে তারা কোন মন্তব্য করছে না। আমরা শিক্ষার্থীদের পক্ষ থেকে অবিলম্বে ইসরাইলের আগ্রাসন বন্ধের দাবি জানাচ্ছি।