নেত্রকোনার দুর্গাপুরে নির্বাচনি আচরণ বিধি লঙ্ঘন প্রার্থীর মাইক বক্স জব্দ

নেত্রকোনার দুর্গাপুরে উচ্চস্বরে মাইক বাজিয়ে জনসভা করায় আচরণ বিধি লঙ্ঘনের দায়ে আনারস প্রতীকে চেয়ারম্যান প্রার্থী আব্দুল্লাহ হকে’র মাইক বক্স জব্দ করেছে প্রশাসন।

সোমবার (৬ মে) রাত সাড়ে নয়টায় পৌরশহরের প্রেসক্লাব মোড় সংলগ্ন প্রার্থীর নিজ নির্বাচনি প্রচার কার্যালয়ে এই অভিযান পরিচালনা করে সহকারী কমিশনার(ভূমি)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মোস্তাফিজুর রহমান। এই সময় প্রার্থীকে প্রাথমিকভাবে সতর্ক করা হলেও জব্দ করা হয় মাইকের সরঞ্জামাদি।

স্থানীয়রা জানান, উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী আব্দুল্লাহ হক রাত সাড়ে আটটা থেকেই তার নিজ প্রচার কার্যালয়ে কর্মীসমর্থকদের নিয়ে জনসভা শুরু করেন। এ সময় তিনি প্রেসক্লাব মোড়, উকিলপাড়া, কালীবাড়ি মোড় সহ বেশ কয়েকটি স্থানে একাধিক হর্ণ ব্যবহার করে উচ্চস্বরে বক্তব্য দেন। এতে আশপাশের এলাকায় শব্দ দূষণ ও আবাসিক এলাকায় অস্বস্তি বিরাজ করে। পরে খবর পেয়ে তাৎক্ষণিক প্রসাশন ঘটনা স্থলে উপস্থিত হয়ে উচ্চস্বরে মাইক বন্ধসহ মাইকের সরঞ্জামাদি জব্দ করেন।

এদিকে প্রথম ধাপের উপজেলা পরিষদের নির্বাচনে সোমবার(৬মে) আগ রাতেই শেষ হচ্ছে প্রার্থীদের নির্বাচনি প্রচার-প্রচারণা।ইতিমধ্যে ৮টায় শেষ হয়েছে মাইক দিয়ে প্রার্থীদের প্রচার-প্রচারণার সময়সূচী। এর আগে গত ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে শুরু হয় এই নির্বাচনি প্রচারণা।