‘যে শিক্ষকরা কোটা আন্দোলনের পক্ষে তারা মুক্তিযুদ্ধবিরোধী’

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, গোটা জাতি যে মুক্তিযোদ্ধাদের সম্মান দেখায় সেই মুক্তিযোদ্ধাদের অপমান করে কথা বলেছে কোটা সংস্কার আন্দোলনকারীরা। যে শিক্ষকরা কোটা সংস্কার আন্দোলনের পক্ষে কথা বলছেন তারা মুক্তিযুদ্ধবিরোধী। তাদেরকে ঘৃণা করা উচিত।

তিনি বলেন, স্বাধীনতাবিরোধীরা যদি সরকারি চাকরি পায় তাহলে তারা স্বাধীনতার বিপক্ষে কাজ করবে। তাই স্বাধীনতাবিরোধীরা মেধাবী হলেও তাদের সরকারি চাকরি দেয়া হবে না।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ চত্বরে শ্রমিক-কর্মচারী, পেশাজীবী ও মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের উদ্যোগে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শাজাহান খান বলেন, যে যুদ্ধাপরাধীরা আমাদের মা-বোনের ইজ্জত লুণ্ঠন করেছে সে পাপীদের জায়গা করে দিয়েছিলেন খালেদা জিয়া। মুক্তিযুদ্ধ চলাকালীন পাকিস্তানি সেনাদের ক্যাম্পে বসে ষড়যন্ত্র করেছেন খালেদা জিয়া। আমি তাকে বিশ্বের সেরা মিথ্যাচারিণী বলে আখ্যায়িত করতে চাই।

তিনি বলেন, ২০০৫ সালের নির্বাচন বানচাল করতে ভোটারদের পায়ের রগ কেটেছিল বিএনপি-জামায়াত। এখনও স্বাধীনতাবিরোধীরা দেশকে পিছিয়ে দিতে চায়। মুক্তিযুদ্ধের প্রজন্মকে সঙ্গে নিয়ে ওসব দুষ্কৃতকারীদের মোকাবেলা করা হবে।

হবিগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অ্যাডভোকেট মোহাম্মদ আলী পাঠানের সভাপতিত্বে ও সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন হবিগঞ্জ জেলার সাধারণ সম্পাদক সজীব আলীর পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন- হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. মাহবুব আলী।

এ ছাড়া বক্তব্য দেন- কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক চেয়ারম্যান হেলাল মুর্শেদ খান, কেন্দ্রীয় আওয়ামী লীগের নেত্রী ও নাট্যব্যক্তিত্ব রোকেয়া প্রাচী, কেন্দ্রীয় শ্রমিক লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক শাহাবুদ্দিন আহমেদ ও মুক্তিযোদ্ধা কেন্দ্রীয় সংসদের সাবেক সাংগঠনিক সম্পাদক এবিএম সুলতান আহমেদ প্রমুখ।