৩ বার ট্রেনের নিচে ঝাঁপ, শেষবার দুই খণ্ড নিপা

নারায়ণগঞ্জের চাষাঢ়ায় স্বামীর নির্যাতনের কথা বলতে বলতে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছেন নিপা (২০) নামের এক গৃহবধূ। এ সময় তার কাছে ডাক্তারি একটি প্রেসক্রিপশনসহ অন্যান্য কাগজপত্র পাওয়া যায়।

রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চাষাঢ়া রেলস্টেশন এলাকার বাগান বাড়ি রেস্টুরেন্টের সামনে এ ঘটনা ঘটে। মৃত নিপা রংপুরের সাতমাথা এলাকার বাসিন্দা হাসান আলীর মেয়ে। স্বামী ওমর ফারুকের সঙ্গে মাসদাইর এলাকায় বসবাস করতেন তিনি।

প্রত্যক্ষদর্শী জাহিদ নামের এক ব্যক্তি বলেন, মেয়েটিকে সকাল থেকেই চাষাঢ়া রেলস্টশন এলাকায় ঘুর ঘুর করতে দেখা যায়। একপর্যায়ে মেয়েটি ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন। কিন্তু পথচারীরা মেয়েটিকে রক্ষা করেন। পরে স্টেশনে দাঁড়িয়ে নিপা তার স্বামীর বিরুদ্ধে অভিযোগ করে বলেন, স্বামী ওমর ফারুক আমাকে প্রায়ই মারধর করে। সংসারে নানা কিছু নিয়ে তার সঙ্গে আমার ঝগড়া হয়। ফলে চরম অশান্তিতে আছি আমি। আমি বাঁচতে চাই না। এসব কথা বলে দ্বিতীয় বার আবার ট্রেনের নিচে ঝাঁপ দেন নিপা। এ সময় তাকে রক্ষা করেন পথচারীরা।

পরে তাকে বুঝিয়ে শুনিয়ে বাড়ি যেতে বললেও রেলস্টেশনেই দাঁড়িয়ে থাকে নিপা। সন্ধ্যার পর লোকজন কমে গেলে তৃতীয় দফায় ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন তিনি। এ সময় তার শরীর দুই খণ্ড হয়ে যায়।

নারায়ণগঞ্জের রেলওয়ের স্টেশন মাস্টার ইব্রাহীম মির্জা বলেন, মেয়েটির হাতে প্রেসক্রিপশনসহ অন্যান্য কাগজপত্র পাওয়া গেছে। সেখানে তার এবং স্বামীর নাম লেখা ছিল। তার মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হবে।