মেইন ম্যেনু

আ’লীগ নেতা হত্যা: বান্দরবানে চলছে অর্ধদিবস হরতাল

বান্দরবানে আওয়ামী লীগ নেতা চ থোয়াই মং মারমার হত্যার প্রতিবাদে জেলা আওয়ামী লীগের ডাকে অর্ধদিবস হরতাল চলছে। সকাল থেকে জেলার সাতটি উপজেলায় দূরপাল্লার ও অভ্যন্তরীণ সড়কগুলোতে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। হরতালের সমর্থনে সকাল থেকে নেতাকর্মীরা সড়কের বিভিন্ন জায়গায় পিকেটিং করছেন।

অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় শহরের বিভিন্ন জায়গায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ছাড়া দুর্গম পাহাড়ি এলাকায় সেনাবাহিনী ও পুলিশের অভিযানের পাশাপাশি টহল জোরদার করা হয়েছে।

এদিকে, আওয়ামী লীগ নেতা চ থোয়াই মাং মারমা হত্যার অভিযোগে জনসংহতি সমিতির কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক আঞ্চলিক পরিষদের সদস্য কে এস মং মারমা জনসংহতি সমিতির জেলা শাখার সাধারণ সম্পাদক কে বা মং মারমাসহ ৬ জনকে আটক করেছে পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার জানিয়েছেন।

শনিবার দুপুরে কুহালং ইউনিয়নের শিলক খালের আগার ঝিরি থেকে পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক কাউন্সিলর চ থোয়াই মং মারমার লাশ উদ্ধার করে পুলিশ। এর ৩ দিন আগে বুধবার রাতে সন্ত্রাসীরা তাকে আজিমুথ পাড়ার খামারবাড়ি থেকে অপহরণ করে।

শনিবার রাতে লাশের ময়নাতদন্তের পর সৎকার করা হয়। এ ঘটনায় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

উল্লেখ্য, গত ১৫ দিনে বান্দারবানের রাজবিলা কুহালংসহ বেশ কয়েকটি এলাকায় সন্ত্রাসীদের হাতে চারজন নিহত ও একজন অপহৃত হয়েছেন। একের পর এক হত্যাকাণ্ডের ঘটনায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। জনসাধারণের নিরাপত্তায় রাজ বিল এলাকায় সেনাবাহিনীর একটি অস্থায়ী ক্যাম্প বসানো হয়েছে।



মন্তব্য চালু নেই