অধিকার আদায়ে শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান বশেমুরবিপ্রবি ছাত্রলীগ নেতাদের

শুরু হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) প্রেসক্লাব আয়োজিত “BSMRSTU’S Weekly Headlines”। গতকাল ২৪ জুন হতে শুরু হয় এই প্রোগ্রাম।

BSMRSTU’S Weekly Heaslines শিরোনামের উদ্ভোধনী প্রোগ্রামটিতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অন্যতম চার কান্ডারি মোঃ জাহাঙ্গীর আলম, শেখ তারেক, বাবুল সিকদার বাবু ও এস. এম. মাহাদি হাসান রাসা। উক্ত প্রোগ্রামটি সঞ্চালনা করেন বশেমুরবিপ্রবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কে. এম. ইয়ামিনুল হাসান আলিফ। বৃহস্পতিবার (২৪জুন) রাত ৯.৩০ এ বশেমুরবিপ্রবি প্রেসক্লাবের পেইজে শুরু হওয়া লাইভটি শেষ হয় রাত ১১টায়।

ছাত্রনেতারা বিশ্ববিদ্যালয়ের বর্তমান বিভিন্ন পরিস্থিতি নিয়ে আলোচনার পাশাপাশি কমেন্ট সেকশনে আসা বিভিন্ন প্রশ্ন নিয়েও আলোচনা করেন। এসময় তারা নিজেদের অধিকার অাদায়ের জন্য শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ হওয়ার অাহ্বান জানান। শিক্ষার্থীদের সেশন চার্জ, পরীক্ষার ফি, হল ভাড়া কমানো সহ অবিলম্বে পরীক্ষা শুরুর বিষয়ে প্রসাশনকে অনুরোধ করেন তারা।

পাশাপাশি সম্প্রতি স্বাধীনতা বিরোধী যে অপশক্তির উত্থানের প্রয়াস দেখা যাচ্ছে ক্যাম্পাসে সে বিষয়ে কঠোর নজরদারি অাছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের। প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি ও তাকে হত্যার হুমকি দেওয়া শিক্ষার্থীদের শাস্তির দাবিও জানিয়ে ইতোমধ্যে অাবেদনপত্রও জমা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে।