অধ্যাপকের উপর হামলা: ইবি শিক্ষক সমিতির প্রতিবাদ

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমানের উপর অগ্রণী ব্যাংক কর্মকর্তা সোহেল মাহমুদ কর্তৃক সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি।

বৃহস্পতিবার (৮ জুন) প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ প্রতিবাদ জানান সংগঠনটির নেতৃবৃন্দরা।

সংগঠনটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গতকাল ৭ জুন ২০২৩ তারিখ সকাল আনুমানিক ৬টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ও শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান প্রতিদিনের ন্যায় প্রাত:ভ্রমণ করছিলেন। এসময় জনাব মোস্তাফিজুর রহমানকে একা পেয়ে হাউজিং ডি ব্লকের ১৬৭নং বাসার বাসিন্দা মো. সোহেল মাহমুদ (ব্যাংক কর্মকর্তা) অতর্কিত তাঁর উপর হামলা করে। ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এই ধরনের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।’

এদিকে উক্ত ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশ জাতীয়তাবাদে বিশ্বাসী শিক্ষকদের সংগঠন জিয়া পরিষদ। সংগঠনটির সভাপতি অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ইদ্রিস আলী বিজ্ঞপ্তিতে হামলাকারীর বিষয়ে তদন্ত-পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোর দাবি তুলেন।