অনিরুদ্ধ শুভর নতুন ধামাকা মিউজিক ভিডিও মমিসিংগা পুলাপাইন

হাওর, জঙ্গল, মইষের শিং—এই তিনে মমিসিং প্রবাদ-প্রবচনে এভাবেই পরিচয় করানো হতো একসময় ভারতবর্ষের বৃহত্তম জেলা ময়মনসিংহকে।

বৃহত্তর ময়মনসিংহের ঐতিহ্য লালিত হয়ে আসছে এই ধারাবাহিকতায়। এ বিষয়গুলো নিয়েই ময়মনসিংহ জেলাকে তুলে ধরে এমন কিছু আঞ্চলিক কথা আর রসাত্মক মিশেলে ‘মমিসিংগা পুলাপাইন’ শিরোনামে তৈরি হয়েছে নতুন একটি মিউজিক ভিডিও।

গত সোমবার (১৭ অক্টোবর) বিকেলে একটি ইউটিউব চ্যানেলে প্রকাশের পরই বেশ সাড়া পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ফেসবুকের টাইমলাইনে ঘুরে বেড়াচ্ছে ‘মমিসিংগা পুলাপাইন’।

এর আগে, গত ২৭ সেপ্টেম্বর ময়মনসিংহ নগরীর শিল্পাচার্য জয়নুল আবেদিন পার্কে সুবিশাল সেট তৈরি করে দুপুর থেকে মধ্যরাত পর্যন্ত চলে গানের শুটিং। গানটিতে ময়মনসিংহের বিভিন্ন পেশার শতাধিক মানুষ অংশ নেয়।

গানের ব্যাপারে নির্মাতা এম জে রুমেল প্রলয় বলেন, ‘আমাদের ময়মনসিংহের মানুষকে নিয়ে একটা গান করার ইচ্ছা ছিল দীর্ঘদিনের। আমি চেয়েছিলাম ময়মনসিংহের একটা নিজস্ব গান থাকুক। অন্যদের কাছে আমাদের বিশেষত্ব তুলে ধরার চেষ্টা ছিল। আর গানটিতে আর্টিস্ট, কলাকুশলী, শিল্পী সবাই ময়মনসিংহের। ময়মনসিংহ আসলে কতটা সমৃদ্ধ সেটাই বোঝানোর চেষ্টা করেছি।’

গানটির কথা লিখেছেন অনিরুদ্ধ শুভ ও প্রলয়। গানটিতে কণ্ঠ দিয়েছেন অনিরুদ্ধ শুভ ও সিঁথি সরকার। সুর ও মিউজিক কম্পোজিশন করেছেন ময়মনসিংহের তরুণ মেধাবী মিউজিক কম্পোজার অনিরুদ্ধ শুভ।

মিউজিক ভিডিওটিতে অংশ নিয়েছেন মিতু, অনিক, অপূর্ব,তোয়া, প্রারম্ভিকা, শিশির, প্রাপ্তি, আবুল মনসুরসহ আরো অনেকেই।