অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার-সিক্সে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ মহিলা ক্রিকেট দল

আইসিসি অনূর্ধ্ব-১৯ মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটের ‘এ’ গ্রুপে আগের দুই ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের পর নিজেদের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৫ উইকেটে হারিয়ে অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার-সিক্স পর্বে উঠেছে বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় অনূর্ধ্ব-১৯ মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের বেনোনির উইলোমুর পার্ক বি মাঠে শেষ গ্রুপ ম্যাচে যুক্তরাষ্ট্র দল টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে চার উইকেট হারিয়ে ১০৩ রান করে।

বাংলাদেশের অধিনায়ক দিশা বিশ্বাস তাঁর চার ওভারের স্পেলে ১৩ রান দিয়ে দুটি উইকেট নেন এবং ম্যাচের সেরা নির্বাচিত হন। মারুফা আক্তার চার ওভারে ১৭ রান দিয়ে একটি উইকেট নেন।

জবাবে বাংলাদেশ ১৭ ওভার ৩ বলে ৫ উইকেট হারিয়ে ১০৪ রান করে ম্যাচ জয়ী হয়।

ঝর্ণা আক্তার মাত্র ১২ বলে দুটি চার ও ছয় মেরে ২২ রান, রাবেয়া খান ২৪ বলে দুটি বাউন্ডারিসহ ১৮ রান করে অপরাজিত থাকেন। উইকেটরক্ষক দিলারা আক্তার ১৫ বলে ১৭ রান করেন দুটি বাউন্ডারিতে এবং মিস্টি সাহা ১৩ বলে ১৪ রান করেন। দুই চারের সাহায্যে ওপেনার সুমাইয়া আক্তার ১২ বলে ১০ রান করে দুই অঙ্কে পৌঁছেন।

যুক্তরাষ্ট্রের অদিতিবা চুদাসামা তার চার ওভারের স্পেলে ১৫ রানে দুটি বাংলাদেশের উইকেট নেন। সাই তাম্মায়ি আইয়ুন্নি ও ভুমিলা ভানরিরাজু যথাক্রমে ১৯ এবং ২৩ রান দিয়ে একটি করে উইকেট নেন।