আওয়ামী লীগ সরকারের আমলে স্থানীয় সরকার শক্তিশালী হয়েছে যার ফলে দেশ এগিয়ে যাচ্ছে – হুইপ গিনি

গাইবান্ধা সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৩ উপলক্ষে স্থানীয় পৌরপার্কে রোববার (১৭ সেপ্টেম্বর) হতে তিনদিনব্যাপী বিভিন্ন কর্মসূচি শুরু হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, বিভিন্ন বিভাগীয় দপ্তর ও ইউনিয়ন পরিষদের উন্নয়ন মূলক কর্মকান্ড প্রচারের লক্ষে স্টল স্থাপনসহ অন্যান্য কর্মসূচি পালন করা হবে।

এ উন্নয়ন মেলার উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি। এবারের মেলার প্রতিপাদ্য ছিল ‘সেবা ও উন্নতির দক্ষ রুপকার, উন্নয়নে উদ্ভাবনে স্থানীয় সরকার’। এসময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. শরীফুল আলম, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. সাবিউল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ্ সরোয়ার কবীর, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহমুদ আল হাসান, সদর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, গাইবান্ধা প্রেস ক্লাবের সভাপতি কেএম রেজাউল হক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবেদুর রহমান স্বপনসহ বিভাগীয় কর্মকর্তা ছাড়াও জেলা ও উপজেলা পর্যায়ের আ.লীগের নেতৃবৃন্দ এবং স্থানীয় ইউপি চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

হুইপ বলেন, বাংলাদেশে এই প্রথমবারের মতো স্থানীয় সরকার দিবস উদ্যপান হয়েছে । প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্থানীয় সরকার শক্তিশালী হচ্ছে যার ফলে দেশ এগিয়ে যাচ্ছে । তৃণমূল পর্যায়ের ব্যাপক কর্মকান্ড বাস্তবায়ন হওয়ায় সাধারণ মানুষ এর সুফল পেয়েছে । এরআগে স্থানীয় স্বাধীনতা প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।