পঞ্চগড়ের তেঁতুলিয়ায় শেখ কামাল ২য়

আন্তঃস্কুল ও মাদরাসা এ্যাথলেটিক্স প্রতিযোগিতার উদ্বোধন

দেশব্যাপী অ্যাথলেটিকস প্রতিযোগিতার অংশ হিসেবে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় শেখ কামাল ২য় আন্তঃস্কুল ও মাদরাসা এ্যাথলেটিক্স প্রতিযোগিতার শুভ উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৮ জানুয়ারি) সকালে তেঁতুলিয়া উপজেলার সকল ইউনিয়নে একযোগে ইউনিয়ন পর্যায়ে খেলাটির উদ্বোধন করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু এবং উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা। বাংলাদেশ এ্যাথলেটি· ফেডারেশনের সহযোগিতায় উপজেলা প্রশাসন এই প্রতিযোগিতার আয়োজন করেন।

উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা’র সভাপতিত্বে উক্ত শুভ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শওকত আলী প্রমুখ। এছাড়াও ওই সময় স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জানা যায়, উপজেলার ৫টি ইউনিয়নে একযোগে এ্যাথেলিটি· প্রতিযোগিতা শুরু হয়। আগামী সোমবার (২৩ জানুয়ারি) উপজেলার তেঁতুলিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা পর্যায়ে চুড়ান্ত প্রতিযোগিতা সম্পন্ন করা হবে।

উল্লেখ্য যে, সর্বশেষ ১৯৭৪ সালে এমন বৃহৎ পরিসরে দেশব্যাপী অ্যাথলেটিকস প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল। ৪৮ বছর পর আবারও তৃণমূল পর্যায়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র শহীদ শেখ কামালের নামকরণে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচিব মোঃ তোফাজ্জল হোসেন মিয়া গত বছরের নভেম্বরে বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সভাপতির দায়িত্ব নেওয়ার পর বাংলাদেশে তৃণমূল পর্যায়ে এই প্রতিযোগিতা আয়োজন করার উদ্যোগ নেন।