ইবির অর্থনীতি বিভাগের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগের প্রথম পুনর্মিলনী-২০২৩ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় আনন্দ শোভাযাত্রার মধ্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়।

শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন ভবন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) এসে সমবেত হয়। সেখানেই অনুষ্ঠানের মূল কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠানের প্রথম পর্যায়ে অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ করে নেয় কর্তৃপক্ষ। এরপর পর্যাযক্রমে পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠ, জাতীয় সংগীত পরিবেশন ও প্রয়াত অধ্যাপক ড. রহমত আলী সিদ্দিকী ও অধ্যাপক ড. আবুল কালাম আযাদসহ সকল প্রয়াত ছাত্রছাত্রীদের স্বরণে এক মিনিটের নিরবতা পালন করা হয়। পরে,আমন্ত্রিত অতিথিবৃন্দকে ক্রেস্ট প্রদান করা হয় এবং সাবেক বিভিন্ন শিক্ষার্থীরা তাদের আবেগ-অনুভূতি ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিভাগটির সভাপতি অধ্যাপক ড. কাজী মোস্তফা আরীফ সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুইঁয়া ও সামাজিক বিজ্ঞান অনুষেদর ডিন অধ্যাপক ড. এ. কে.এম. মতিনুর রহমান । এছাড়াও বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকর্তা ও অর্থনীতি বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, আপনার এ বিভাগের এক সময়ের শিক্ষার্থী ছিলেন ব্যাপারটি এরকম না বরং আপনার সবসময় এ বিভাগের একটি অংশ। আপনাদের এলামনাই এসোসিয়েশনের মধ্য দিয়ে আপনাদের অনুজ-অগ্রজ ও সমবয়সীদের মধ্যকার ব্যক্তিগত সম্পর্ক তৈরি, যোগাযোগ বৃদ্ধি এবং পারস্পারিক সহযোগিতার মত কাজগুলো সম্পন্ন হবে। আমি প্রত্যাশা করি, আপনার সবসময় সকল পর্যায়ে দেশ ও জাতির সেবায় নিজেদেরকে নিয়োজিত রেখে কৃতজ্ঞ থাকবেন।

এরপর নামাজ ও খাবারের বিরতির পর বিকাল সাড়ে ২ টায় ইবি ” ইকোনমিক্স এলামনাই এসোসিয়েশন” এর সাংগঠনিক সভা ও বিকাল ৩ টায় র্যাফেল ড্র ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।