ইবি ছাত্রলীগের সাদ্দাম হল ইউনিটের আলোচনাসভা অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাদ্দাম হল ইউনিট কর্তৃক ” দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ছাত্রসমাজের করনীয় ” শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে সাতটায় বিশ্ববিদ্যালয়ের সাদ্দাম হলের টিভি কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি আলমগীর হোসেন খান এবং প্রধান বক্তা হিসেবে ছিলেন সাবেক সভাপতি আফসার আহমেদ। এছাড়া শাখা সহ- সভাপতি মৃদুল হাসান, ছাত্রলীগ নেতা শিমুল,মেহেদী হাসান হাফিজ, শাহীন আলম, ইবি প্রেস ক্লাবের সভাপতি আবু হুরায়রা, শাখা ছাত্রলীগের বিভিন্ন নেতৃবৃন্দ ও ইউনিটের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় সঞ্চালনায় ছিলেন শাখা সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়।

সভায় বক্তারা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে ছাত্রসমাজের কি করা উচিত তা বিভিন্ন দিকনির্দেশনামুলক আলোচনা করেন। এছাড়াও ইবি ছাত্রলীগের ইতিহাস-ঐতিহ্য, ত্যাগ-তিতিক্ষা, সফলতা, বিশ্ববিদ্যালয় ও ছাত্রসমাজের জন্য ভূমিকা ইত্যাদি নিয়ে আলোচনা করেন।

প্রধান বক্তার বক্তব্যে আফসার আহমেদ বলেন, এক সময় এ বিশ্ববিদ্যালয়ে নারী ও অমুসলিম শিক্ষার্থী ভর্তি নিষিদ্ধ ছিল, কিন্তু সেদিন আমাদের আন্দোলনে এ বিশ্ববিদ্যালয়ে ধর্ম, বর্ণ নির্মিশেষে সকলে পড়ার সুযোগ পেয়েছে।

এসময় প্রধান অতিথি বক্তব্যে আলমগীর হোসেন খান বলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে শিক্ষার্থীদের জন্য ক্রিয়েটিভ কাজ করতে হবে। সকল ক্রিয়েটিভ কাজে ছাত্রলীগকে প্রস্তুত থাকতে হবে। আমি আশাবাদী বর্তমান শাখা ছাত্রলীগ ছাত্রদের স্বার্থে এ সকল কাজ করতে পারবে।