ইসলামী বইমেলায় আলোড়ন সৃষ্টিকারী গ্রন্থ মাসুদ রানা সাগরের “যেমন তরুণ চাই”

মাহ্দী কামাল : রাজধানীর ঢাকাতে অনুষ্ঠিত ইসলামী বইমেলা বায়তুল মোকাররম এর দক্ষিণ গেট প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। এ বইমেলায় সবচেয়ে আলোড়ন সৃষ্টিকারী গ্রন্থ হিসেবে ইতিমধ্যে পাঠকদের হৃদয়ে স্থান করে নিয়েছেন উদীয়মান সাড়া জাগানো লেখক মাসুদ রানা সাগরের -যেমন তরুণ চাই নামক গ্রন্থটি। বইটি প্রকাশের প্রথম দিনেই মেলায় বেস্ট সেলার বইয়ের তালিকায় স্থান করে নেয়।

চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার বিষ্ণুপুর গ্রামের শেখ রবিউল হকের মেঝ সন্তান মাসুদ রানা সাগর ইতিমধ্যে লেখালেখিতে পাঠকের হৃদয়ের স্থান করে নিয়েছেন। জানা যায়, লেখক এর বই বাংলাদেশ এবং ভারত দুই দেশে প্রকাশিত হয়েছে। দুই দেশের পাঠকের মাঝে এই লেখকের বই ব্যাপক পাঠকীয়তা পেয়েছে। ইতিমধ্যে তিনি দেশবাসীর কাছে এবং চুয়াডাঙ্গাকে বিশ্বের কাছে রিপ্রেজেন্ট করতে আশাবাদ ব্যক্ত করেছেন। ইসলামী বইমেলার ৬২ নম্বর স্টলে যেমন তরুণ চাই গ্রন্থের মাধ্যমে প্রথম বারের মতো সকলের সামনে তিনি উঠে এসেছেন।

যেমন তরুণ চাই গ্রন্থটির ফিক্সড প্রাইস ৭০ টাকা, অনলাইনে অর্ডারের মাধ্যমেও সংগ্রহ করা যাচ্ছে। মাসুদ রানা সাগরের অপর দুটি গ্রন্থের নাম হচ্ছে ২০২১ সালে প্রকাশিত- তৃষ্ণার্ত মুসাফির এবং ২০২২ সালে প্রকাশিত – যুবক ইউ আর দা গেমচেঞ্জার যা বাংলাদেশ সহ ভারতের কলকাতাতেও প্রকাশিত হয়।