ঈশ্বরদী রূপপুর পারমাণবিক প্রকল্পে ব্যাডমিন্টন টূর্ণামেন্টের ফাইনাল

পাবনার ঈশ্বরদী রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে শীতকালীন ব্যাডমিন্টন টূর্ণামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৭ ফেব্রæয়ারি) সন্ধ্যায় প্রকল্পের সাইট অফিসে “আরএনপিপি ফ্রেন্ডশিপ ব্যাডমিন্টন প্রিমিয়ার লীগ-২০২২” এর ফাইনাল ম্যাচ ও পুরষ্কার বিতরণ করা হয়।
ফাইনালে রাশিয়ান ঠিকাদারী প্রতিষ্ঠান রোসেম টিম ২-১ ব্যবধানে প্রতিদ্ব›িদ্ব আরেক রাশিয়ান ঠিকাদারী প্রতিষ্ঠান রইনওয়াল্ড রেডকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

“ইউনিটি ইজ দ্যা পিলার অফ সি আর এনপিপি” এই শ্লোগাণকে ধারণ করে আয়োজিত টূর্ণামেন্টের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রূপপুর প্রকল্পের সাইট ইঞ্জিনিয়ার আশরাফুল ইসলাম। এ সময় ডেপুটি প্রজেক্ট ডিরেক্টর (সাইট) হাসিনুর রহমান, ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার জনাব পিএম ইমরুল কায়েস, জেএসসি এএসই ডিরেক্টর এমভি. লেটিসেভ এবং আইআরএফ কমান্ডার লেঃ কর্ণেল জাহিদ ইকবাল, পিএসসি এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সমাপণী বক্তব্যে প্রধান অতিথি ইঞ্জিনিয়ার আশরাফুল ইসলাম বলেন, সুস্থ দেহ ও সুন্দর মন নিয়ে কাজ করেই দেশের সর্ববৃহৎ প্রকল্প, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের নির্মাণ কাজ এগিয়ে চলেছে। আর সুস্থ দেহ ও মন গঠনে খেলাধুলার কোন বিকল্প নেই।

তিনি আরও বলেন, “বাংলাদেশ ও রাশিয়ার পারস্পরিক সহযোগিতাপূর্ণ মনোভাবের মাধ্যমে যে প্রকল্পের নির্মাণ কাজ এগিয়ে যাচ্ছে, তারই প্রতিফলন আমাদের এই টূর্ণামেন্ট। এসময় তিনি আয়োজকদের ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এই ধরনের টূর্ণামেন্ট বেশি বেশি আয়োজনে সর্বাত্মক সহযোগিতার মতামত ব্যক্ত করেন। বক্তব্য শেষে ফাইনালে বিজয়ী এবং বিজিত দলের মাঝে ট্রফি, মেডেল, প্রাইজমানি এবং গিফট ভাউচার তুলে দেয়া হয়।

উল্লেখ্য, গত ২৫ জানুয়ারি থেকে এই টূর্ণামেন্ট শুরু হয়। টূর্ণামেন্টে সাব-কন্ট্রাক্টরের ১৩টি প্রতিষ্ঠান, আইআরএফ, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন ও এনপিসিবিল মিলিয়ে মোট ৩৩টি দল অংশগ্রহণ করে। করোনা পরিস্থিতিতে পর্যাপ্ত হ্যান্ড স্যানিটাইজার, মাস্কের ব্যবস্থা রেখে এবং দর্শকদের নিরাপদ দূরত্ব নিশ্চিত করে সফলভাবে টূর্ণামেন্ট শেষ হয়।