কুমিল্লায় করোনা আক্রান্ত হয়ে ৪ জনের মৃত্যু

করোনা আক্রান্ত হয়ে কুমিল্লায় প্রাণ হারিয়েছেন আরও চার জন। মঙ্গলবার সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ ২৪ ঘন্টার আপডেটে এই তথ্য জানানো হয়। নিহতদের মধ্যে দুই জন বরুড়া এবং একজন করে দেবিদ্বার ও মনোহরগঞ্জের বাসিন্দা। একই সময়ের মধ্যে জেলায় নতুন করে আরও ১৪৫ জনের করোনা শনাক্ত হয়েছেন। এর মধ্যে ৫১জনই অভিবাসন প্রত্যাশী।

সর্বশেষ পাওয়া তথ্য মতে, জেলায় করোনা শনাক্তের হার ২০ শতাংশ। এপর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৯৭১ জন। মোট আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৩৮১ জন এবং সুস্থ হয়েছেন ৩৮ হাজার ৯১৮ জন।

স্বাস্থ্যবিভাগ সূত্রে জানা গেছে, এই বছরের শুরু থেকে এখন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেছেন ১৭ জন। করোনা আক্রান্তের হার বিভিন্ন সময় প্রায় ৫০ শতাংশও রেকর্ড করা হয়। বছরের শুরু থেকে করোনার নতুন ভ্যারিয়েন্ট অমিক্রনের সংক্রমণ শুরুর পর থেকেও কুমিল্লাতেও করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে। যত বেশি পরীক্ষা করা হয়, সে হারে বাড়তে থাকে আক্রান্তের সংখ্যাও।

জনস্বাস্থ্যবিদদের মতে, কুমিল্লায় করোনা আক্রান্তদের বেশির ভাগই অমিক্রণে আক্রান্ত হয়ে থাকতে পারেন। তবে কুমিল্লায় ডেল্টার সংক্রমণও রয়ে গেছে। অমিক্রণে আক্রান্তদের খুবই হালকা উপসর্গ হওয়ায় অনেকেই বুঝতে পারেন না তারা করোনায় আক্রান্ত। তবে এই মৌসুমে অনেকেই করোনার উপসর্গ জ্বর, সর্দি, কাশি, মাথা ব্যাথায় ভুগেছেন।

করোনা প্রতিরোধে ইতিমধ্যে স্বাস্থ্য অধিদপ্তর থেকে নানান নির্দেশনা ও প্রজ্ঞাপন জারি করা হয়েছে। কঠোর স্বাস্থ্যবিধি ও মাস্ক ব্যবহার বাধ্যতুমূলক করা হয়েছে। কুমিল্লায় করোনার সংক্রমণ বাড়লেও স্বাস্থ্যবিধি নিয়ে উদাসীন রয়ে গেছেন কুমিল্লাবাসী।