ঊদয়ের জন্য সংসার ভেঙ্গেছে, বিয়ে না করলে আত্মহত্যা করবো

ঊদয় আমার সঙ্গে তিন বছর প্রেম করে বিয়ের আশ্বাস দিয়েছে। পূর্বের স্বামীকে ডিভোর্স দিতে বাধ্য করেছে উদয়। এখন উদয় আমাকে বিয়ে না করলে আমি আত্মহত্যা করবো। এমনই মন্তব্য করছেন সিরাজগঞ্জের বেলকুচি পৌর এলাকার সূবর্নসাড়া কাঠের পুল এলাকার হিন্দুপাড়া গ্রামের উত্তম পোদ্দারের বাড়িতে বিয়ের দাবিতে অনশন করা এক তরুণী।

ঐ তরুণী আরও জানায়, বেলকুচি পৌর এলাকার সূবর্নসাড়া গ্রামের উত্তম পোদ্দারের ছেলে উদয় পোদ্দার আমাকে বিয়ের আশ্বাস দিয়ে বিভিন্ন জায়গায় নিয়ে গিয়ে শারীরিক সম্পর্ক করেছে। শুধু তাই নয় তিন বছর এভাবে সম্পর্ক রেখে আমাকে পূর্বের স্বামীকে ডিভোর্স দিতে বাধ্য করেছে। এছাড়াও আমাকে বিয়ে করবে বলে বিভিন্ন সময় আমার নিকট থেকে ৬ লক্ষ টাকা ও স্বর্নালংকার নিয়েছে। ও আমার জীবন নষ্ট করে এখন আমার সঙ্গে যোগাযোগ বন্ধ করেছে। তাই আমি ওর বাসায় এসেছি। আসার পর থেকে ওর বাবা-মা আমার ১০ লাখ টাকা ও ১০ ভরি স্বর্ণ যৌতুক বাবদ দাবি করছে। আমি এগুলো যদি না দিতে পারি তাহলে ঊদয়ের সঙ্গে বিয়ে দেবেন না বলছেন। আমার আর কোথাও যাওয়ার জায়গা নেই। ঊদয় আমাকে বিয়ে না করলে আমি আত্মহত্যার পথ বেছে নেবো।

এবিষয়ে উদয়ের বাবা উত্তম পোদ্দার বলেন, আমি কোন যৌতুক দাবি করিনি। গত রাতে থানা থেকে পুলিশ এসে সামাজিক ভাবে বসে মিমাংসা করতে বলে দিয়েছে। আমি সে ব্যবস্থা নিচ্ছিলাম কিন্তু আমার পক্ষে এই মেয়েকে উদয়ের সঙ্গে বিয়ে দেওয়া সম্ভব নয়, তাতে যা হয় হবে।

বেলকুচি থানা অফিসার ইনচার্জ (তদন্ত) আহসানুজ্জামান জানান, আমরা গতরাতে বিষয়টি অবহিত হবার পর ঘটনাস্থলে গিয়েছিলাম। মেয়ে ও ছেলের পরিবারের মৌখিক জবানবন্দি নিয়ে এসেছি। ছেলের বাবা আমাকে কথা দিয়েছিল যে মেয়েকে তার ছেলে সঙ্গে সকাল বেলা বিয়ে দেবে। তারপরও তারা যদি আইনগত সহযোগিতা চায় তাহলে আমরা আইনগত সহযোগিতা দেবো।