একসঙ্গে কাজ করবে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র : পিটার হাস

আগামী মাসগুলোতে ব্যবসা-বাণিজ্য, জলবায়ু ও রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র একসঙ্গে কাজ করবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। আজ বুধবার মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে এই কথা জানান পিটার হাস।

নতুন পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনার বিষয়ে পিটার হাস বলেন, ‘দুই প‌ক্ষের ম‌ধ্যে ব‌্যবসা-বা‌ণিজ‌্য, জলবায়ু ও রো‌হিঙ্গা সংক‌টে এ‌ক অপর‌কে কিভা‌বে সহ‌যো‌গিতা কর‌তে পা‌রি, সেটা নি‌য়ে আলোচনা ক‌রে‌ছি। আগামী মাসগু‌লো‌তে আমা‌দের পারস্প‌রিক স্বার্থ এগি‌য়ে নি‌য়ে যাওয়ার জন‌্য বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র একসঙ্গে কাজ করবে।

পিটার হাস আরো বলেন, ‘নতুন পররাষ্ট্রমন্ত্রীর স‌ঙ্গে আজ দেখা করার সু‌যোগ হ‌য়ে‌ছে। ভ‌বিষ‌্যতে আমা‌দের দুই প‌ক্ষের সম্প‌র্কের কার্যক্রম নি‌য়ে আমরা কথা ব‌লে‌ছি। আমরা দুই পক্ষের স্বার্থ সং‌শ্লিষ্ট বিষয়গুলো কিভা‌বে এগিয়ে নেব তা নি‌য়ে আলোচনা ক‌রে‌ছি।’

দুই দেশের ভবিষ্যত সম্পর্ক নিয়ে এক প্রশ্নের জবাবে পিটার হাস বলেন, ‘বাংলা‌দেশ-মা‌র্কিন যুক্তরা‌ষ্ট্রের ম‌ধ্যে সম্পর্ক কিভা‌বে এগিয়ে নেওয়া যায় সে বিষ‌য়ে নতুন পররাষ্ট্রমন্ত্রী স‌ঙ্গে আলোচনা হয়েছে।