এনএসইউতে চালু হলো বিএনসিসি-আর্মি উইং প্লাটুন

নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ) এবং বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কর্পস (বিএনসিসি) এর যৌথ উদ্যোগে এনএসইউতে চালু হলো বিএনসিসি-আর্মি উইং প্লাটুন।

বাংলাদেশে বেসরকারী পর্যায়ে উচ্চ শিক্ষার পথ প্রদর্শক এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে র্যা ঙ্কিং এ প্রথম স্থান অধিকারী নর্থ সাউথ ইউনিভার্সিটি এবং বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কর্পস (বিএনসিসি) এর যৌথ উদ্যোগে এনএসইউতে চালু করা হয়েছে বিএনসিসি-আর্মি উইং প্লাটুন।
এটি এনএসইউ সম্প্রদায়ের জন্য গর্বের মুহূর্ত। বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কর্পস বাংলাদেশের একটি ত্রি-সামরিক ও আধা-সামরিক বাহিনী যা সর্বদা শান্তি ও যুদ্ধের সময় মোতায়েন করার জন্য প্রস্তুত।
সামরিক বাহিনীর কর্মীরা তাদের ক্যাডেটশিপ এর মাধ্যমে শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেয়। বিএনসিসি ক্যাডেটরা জাতীয় অখণ্ডতা এবং জরুরী পরিস্থিতিতে সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী এবং বেসামরিক প্রতিরক্ষা কর্তৃপক্ষের সাথে একত্রে কাজ করে।

নর্থ সাউথ ইউনিভার্সিটি টিম তাদের ক্যাম্পাসে একটি বিএনসিসি প্লাটুন প্রতিষ্ঠার জন্য অক্লান্ত পরিশ্রম করেছে বিশেষ করে এনএসইউ ক্যারিয়ার প্লেসমেন্ট সেন্টারের পরিচালক অধ্যাপক মোহাম্মদ খসরু মিয়া এই পুরো উদ্যোগের সমন্বয় করছেন।
এনএসইউ এর অর্থনীতির ছাত্র জনাব ম্যাক্সিম গোর্কি সাম্য আন্তরিকভাবে প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কর্পস সদর দপ্তর থেকে অনুমতি এর কার্যক্রম এর সমন্বয় করেছেন।
এনএসইউ শিক্ষার্থীদের সুবিধার জন্য নর্থ সাউথ ইউনিভার্সিটি এবং বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কর্পস যৌথভাবে এই প্লাটুনটি চালু করেছে।

নর্থ সাউথ ইউনিভার্সিটির ডিপার্টমেন্ট অব ইংলিশ এন্ড মডার্ন ল্যাংগুয়েজেস এর সিনিয়র লেকচারার মোঃ মেহেদী হাসানকে এনএসইউ বিএনসিসি প্লাটুনের কমান্ডার এবং ম্যাক্সিম গোর্কি সাম্যকে প্লাটুন অ্যাডজুট্যান্ট এবং ক্যাডেট ইনচার্জ হিসেবে নিযুক্ত করা হয়েছে।

এনএসইউ বিএনসিসি প্লাটুন নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্যের কাছ থেকে কমান্ড নেবে এবং বিএনসিসি প্লাটুন এর তত্ত্বাবধান করবেন এনএসইউ প্রশাসন বিভাগের পরিচালক রাষ্ট্রদূত মেজর জেনারেল আজমল কবির (অব:)।

নর্থ সাউথ ইউনিভার্সিটি প্রথমবারের মত এনএসইউ বিএনসিসি-আর্মি উইং প্লাটুন এ নিয়োগ শুরু করতে পেরে আনন্দিত। আগ্রহী এনএসইউ শিক্ষার্থীদের বিএনসিসি প্লাটুন এ ক্যাডেটশিপের জন্য আবেদন করতে উৎসাহিত করা হচ্ছে।
আরও তথ্যের জন্য, এনএসইউ বিএনসিসি প্লাটুনের অফিসিয়াল ফেসবুক পেজে www.facebook.com/nsubncc ভিজিট করুন।