কণ্ঠধ্বনির মাধ্যমে গৌরীপুরে ২১শে আগষ্টের হামলাকারীদের ফাঁসির দাবী

২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলাকারীদের ফাঁসির দাবীতে ময়মনসিংহের গৌরীপুরে বিক্ষোভ মিছিল ও কণ্ঠধ্বনির মাধ্যমে প্রতিবাদ জানিয়েছে উপজেলা আওয়ামী যুবলীগ।

সোমবার (২১ আগষ্ট) দুপুরে উপজেলা যুবলীগের উদ্যোগে স্থানীয় পাবলিক হলে দিবসটি উপলক্ষে প্রতিবাদ সভা, গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে দোয়া মাহফিল ও হামলার প্রতিবাদ করে মামলার আসামি হয়ে কারাবরণকারী স্থানীয় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ১৪ জন নেতাকে সংবর্ধনা দেয়া হয়েছে।

ওই অনুষ্ঠানে আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক উপকমিটির সদস্য মোর্শেদুজ্জামান সেলিম প্রধান অতিথি থেকে কারাবরণকারী নেতাদের ক্রেস্ট দিয়ে সম্মাননা জানান।

এর আগে আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলার প্রতিবাদে ময়মনসিংহের গৌরীপুর পৌর শহরে প্রতিবাদ মিছিল করেছে স্থানীয় উপজেলা যুবলীগ।

উপজেলা যুবলীগের সভাপতি সানাউল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন খানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য মাওহা ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আল ফারুক, রামগোপালপুর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক শাহ আলম, মাওহা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সোহেল রানা, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি উত্তম সরকার, সাবেক সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন প্রমুখ।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন খান বলেন, ২০০৪ সালে ২১ আগস্ট রাজধানী ঢাকায় আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলার প্রতিবাদ করতে গিয়ে গৌরীপুরে ১৪ জন নেতা-কর্মী মিথ্যা মামলার আসামি হয়ে বিভিন্ন মেয়াদে কারাভোগ করেন। তাদের সম্মান জানাতে যুবলীগের পক্ষ থেকে এই সম্মাননা আয়োজন করা হয়। কারাভোগ করা অনেকেই অনুষ্ঠানে আসতে পারেননি। তাদের ক্রেস্ট যুবলীগের পক্ষ থেকে পৌঁছে দেয়া হবে।