করোনার দুর্যোগে অসহায় মানুষের মাঝে ৫টি গরু বিলিয়ে দিলেন ইউপি সদস্য

পটুয়াখালীর মহিপুরে করোনা মহামারীর দুর্যোগে অসহায় মানুষের মাঝে ৫ টি গরু কিনে বিলিয়ে দিলেন মেম্বর। বুধবার শেষ বিকালে মৎস্যবন্দর আলীপুর বাজার সংলগ্ন নিজ বাড়িতে প্রায় ৫ লাখ টাকা মূল্যের এসব গরু এলাকা ভিত্তিক ভাগ করে বিলিয়ে দেন তিনি। দানশীল আবুল হোসেন লতাচাপলী ইউপির ২ নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য।

বিতরণকালে ওই ওয়ার্ডের বাসীন্দারা উপস্থিত ছিলেন। এসময় উপস্থিত সকলকে তিনি রান্না করা সেমাই বিতরণ করেন। খাজুরা আশ্রয়ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সুলতান মাহামুদ জানান, মেম্বর সাহেব প্রতিবছর অসহায় গরীব মানুষের মাঝে নতুন কাপরসহ বিভিন্ন কিছু বিতরণ করেন।

এবছর করোনার কারনে অনেকেই কুরবানী দিতে পারছেননা। এই ভেবে তিনি নিজ অর্থায়নে ৫টি গরু কিনে বিতরণ করছেন । খাজুরা আশ্রয়ন কেন্দ্রের সভাপতি বেলায়েত হোসেন বলেন,এবছর আশ্রয়নের সবার জন্য মেম্বর সাহেব মাংসের ব্যবস্থা করেছেন। এতে আশ্রয়নে বসবাসরত সবাই অনেক খুশি।

ইউপি সদস্য আবুল হোসেন জানান, মৎস্য ব্যবসায় যতটুকু লাভ হয় তা থেকে পরিবারের জন্য ব্যয় শেষে বাকি অর্থ প্রতি বছর ঈদ কুরবানিতে আমি অসহায় মানুষের মাঝে বিলিয়ে দিয়ে আসছি। এবছর করোনায় মানুষ বেশি অসহায় হয়ে পরেছে। এ কথা ভেবেই পরিসংখ্যান অনুযায়ী মানুষের জন্য গরু কিনেছি। যাতে প্রতিটা পরিবার কমপক্ষে যেনো ২ কেজি মাংস পায়। মৃত্যুর আগ পর্যন্ত মানুষের পাশে থাকার কথা জানান তিনি।