করোনা প্রতিরোধে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে ঢাকা জেলা পুলিশ

করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখীতে ঢাকা জেলাবাসীকে সচেতন করতে অক্লান্ত পরিশ্রম করে মাঠে আছেন ঢাকা জেলা পুলিশ। মাক্স ব্যতীত অনেকেই ঘর থেকে বাইরে বের হচ্ছেন।

কাঁচা বাজার শপিং মল ও মুদির দোকান গুলো ছাড়াও বিভিন্ন ভাবে ফুটপাতে যাতায়াত কারীরা সামাজিক দূরত্ব বজায় রাখা তো দূরের কথা, বেশিরভাগের মুখে মাক্স নেই।

সরেজমিনে দেখা যায় ঢাকা জেলা সাভারের বিভিন্ন জায়গায় নানা অজুহাত দেখিয়ে মাক্স ব্যবহার করছে না।

এরই পরিপ্রেক্ষিতে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ডা. বেনজির আহমেদের আহব্বানে, এবং ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের অনুপ্রেরণায় ও ঢাকা জেলার এসপি মারুফ হোসেন সর্দারের দিকনির্দেশনা, সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে ঢাকা জেলার পুলিশ মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছেন।

ঢাকা জেলার বিভিন্ন সড়কে জনসাধারণকে মাক্স পড়তে উদ্বুদ্ধ সহ, হিন্দু সম্প্রদায়ের রথযাত্রা উপলক্ষে মন্দিরগুলোর মাঝে মানুষকে সচেতন করতে দেখা গেছে সাভার মডেল থানার পুলিশকে।

অসহায়দের মাঝে খাদ্য বিতরণ, সামাজিক দূরত্বতা ও স্বাস্থ্য বিধি মানার অনুরোধ জানিয়েছেন গানের মাধ্যমে মাইকিং করে সচেতন করতে দেখে গিয়েছেন পুলিশকে।

গতকাল সোমবার রাতে সাভার হেমায়েতপুর আমিনবাজার বিরুলিয়া ঢাকামুখী যতগুলো প্রধান রাস্তা রয়েছে সেগুলোতে কঠোরভাবে চেক পোস্ট গুলোতে ছিল ঢাকা জেলা পুলিশ।

এবিষয়ে সাভার মডেল থানার অফিসার ইনচার্জ কাজি মাইনুল ইসলাম বলেন, সাভারের বিভিন্ন এলাকায় মাইকিং করা হচ্ছে, যাদের মুখে মাক্স নেই তাদের মাক্স পরিয়ে দিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করা হচ্ছে।