কর্মের মাধ্যমে বেঁচে আছেন প্রয়াত আলী আহম্মেদ ও বুলু আহম্মেদ : কলারোয়ায় স্মরণসভায় বক্তারা

‘প্রয়াত অধ্যক্ষ আলী আহম্মেদ ছিলেন সর্বজনবিদিত একজন মানুষ। এলাকা ও এলাকার মানুষের জন্য তিনি তার সাধ্যমতো পাশে দাঁড়াতেন নিঃস্বার্থ ভাবে। ব্যক্তিগতভাবে বিভিন্ন মতাদর্শ বা মতপার্থক্য থাকলেও কলারোয়ার মানুষের প্রতি তার কোন মতাদর্শ বা মতপার্থক্য ছিলো না, সেখানে প্রাধান্য পেতো সে কলারোয়ার মানুষ। আর প্রয়াত বুলু আহম্মেদ ছিলেন একজন সাদা মনের মানুষ, কলারোয়ার সাংবাদিকজগতের অন্যতম পথিকৃত। তারা দুই জন মারা গেলেও তাদের কর্মের মাধ্যমে আজো আমাদের মাঝে বেঁচে আছেন।’

শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বেলা পৌনে ১টা পর্যন্ত কলারোয়ার কৃতিসন্তান বাংলাদেশ আঞ্চলিক সংবাদপত্র পরিষদের সভাপতি ও খুলনা থেকে প্রকাশিত দৈনিক অনির্বাণ পত্রিকার সম্পাদক-প্রকাশক অধ্যক্ষ আলী আহম্মেদ এবং নির্বাহী সম্পাদক বুল আহম্মেদের মৃত্যুতে সাতক্ষীরার কলারোয়ায় অনুষ্ঠিত আলোচনা ও দোয়ানুষ্ঠানে বক্তারা এ কথা আরো বলেন।

কলারোয়া প্রেসক্লাবে ওই অনুষ্ঠানের আয়োজন করে কলারোয়া নিউজ ডটকম ও আওয়ার নিউজ বিডি ডটকম (অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন নং-০৩)।

এতে সভাপতিত্ব করেন কলারোয়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও কলারোয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মো. আবু নসর।

নানান স্মৃতিচারণে বক্তব্য রাখেন কলারোয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ আব্দুল মজিদ, তালা সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আবু বকর সিদ্দিক, শেখ আমানুল্লাহ ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ রইছ উদ্দীন, পাবলিক ইন্সটিটিউটের সাধারণ সম্পাদক এডভোকেট শেখ কামাল রেজা, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক আমানুল্লাহ আমান, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক এম এ কালাম, সাধারণ সম্পাদক শেখ মোসলেম আহমেদ, সাবেক সভাপতি গোলাম রহমান, সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সিনিয়র সাংবাদিক সহকারী অধ্যাপক কে এম আনিছুর রহমান, সহ.সভাপতি শেখ জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক এম এ মাসুদ রানা, রিপোর্টার্স ক্লাবের সভাপতি আজাদুর রহমান খান চৌধুরী পলাশ, সহ.সভাপতি এস এম জাকির হোসেন, সাংবাদিক সংস্থার সভাপতি কামরুজ্জামান, বিশিষ্ট ক্রীড়া সংগঠক মাস্টার শেখ শাহাজাহান আলী শাহিন, বিডি জার্নাল ৭১’র সম্পাদক সরদার জিল্লুর, প্রয়াত বুলু আহম্মেদের ছোট ভাই ইকবাল আহম্মেদ, কলারোয়া নিউজের প্রকাশক আরিফ মাহমুদ, ভারপ্রাপ্ত সম্পাদক আবু রায়হান মিকাঈল, বার্তা সম্পাদক সুজাউল হক প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক কলারোয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য আব্দুর রহমান, আজগর আলী, রিপোর্টার্স ক্লাবের নির্বাহী সদস্য আইয়ুব হোসেন, মোজাফফর হোসেন পলাশ, প্রচার সম্পাদক জাহিদুল ইসলাম, পৌর প্রেসক্লাবের সভাপতি জুলফিকার আলী, বালিয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি অহিদুজ্জামান খোকা, রাজু রায়হান, আলী হোসেন, ইউপি সদস্য মশিয়ার রহমান, প্রয়াত বুলু আহম্মেদের পুত্র তাশরিফ আহম্মেদ, কন্যা সাজিয়া সুলতানা তন্নি সহ স্থানীয় ব্যবসায়ী ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সাতক্ষীরা জজ কোর্টের আইনজীবী এডভোকেট কাজী আব্দুল্লাহ আল হাবিব।

দোয়া পরিচালনা করেন বিশিষ্ট ইসলামী বক্তা, লেখক ও গবেষক মাওলানা জিয়াউল ইসলাম যুক্তিবাদী।

উল্লেখ্য, প্রয়াত অধ্যক্ষ আলী আহম্মেদ ও প্রয়াত বুল আহম্মেদের বাড়ি কলারোয়া পৌরসভাধীন মুরারীকাটি গ্রামে।
অধ্যক্ষ আলী আহম্মেদ সাতক্ষীরা-৩ (আশাশুনি) আসনের সাবেক সাংসদ। তিনি চলতি বছরের ২৯ এপ্রিল বৃহষ্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে খুলনার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। এর এক মাস পর ২৮ মে শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে পৌরসভাধীন মুরারীকাটি গ্রামের নিজ বাড়িতে ইন্তেকাল করেন বুলু আহম্মেদ। তিনি কলারোয়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক।
সম্পর্কে আলী আহম্মেদের ভাইপো ছিলেন বুলু আহম্মেদ।
ছবিতে..