কলাপাড়ায় মাছ বিক্রি করে বিয়ে করা হলো না প্রতিবন্ধি মিরাজের

পটুয়াখালীর কলাপাড়ায় রাতের আধারে এক প্রতিবন্ধির পুকুর থেকে লক্ষাধিক টাকার মাছ চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার গভীর রাতে উপজেলার টিয়াখালী ইউপির রজপাড়া বিশকানি এলাকায় বাকপ্রতিবন্ধি মিরাজের বাড়িতে এ ঘটনা ঘটে। বর্তমানে ক্ষতিগ্রস্থ’র পুকুরের পঁচা মাছের দুর্গন্ধে এলাকার বাতাস ভাড়ি হয়ে উঠছে।

মিরাজের মা খুকি বেগম জানান,বাড়িতে কেউ না থাকায় বিষ প্রয়োগ করে বড়ো সাইজের কোড়াল,কাতল,রুই তেলাপিয়াসহ বিভিন্ন প্রজাতির অধিকাংশ মাছ নিয়ে গেছে। এছাড়া যে মাছ পুকুরে ছিলো তা মরে পচেঁ গিয়ে ভেসে উঠেছে। এসময় তিনি কান্নায় ভেঙ্গে পড়েন। তিনি জানান, আমার বোবা ছেলে রিক্সা চালিয়ে পুকুরে মাছ চাষ করেছে। নিজে কোনদিন একটা মাছ ধরে খায়নি। ওর ইচ্ছা ছিলো এই মাছ বিক্রি করে বিয়ে করবে।

সরেজমিনে গিয়ে দেখা যায় প্রায় ৭ থেকে ৮ কেজি ওজনের কোড়াল,কাতলসহ অসংখ্য মাছ পুকুরে ভেসে রয়েছে। আর পুকুরের পাশেই কথা বলতে না পারায় হাউ মাউ করে বিলাপ করছে মিরাজ। মিরাজের সৎ বাবা সোবাহান মিয়ার অভিযোগ স্থানীয় একটি চক্র রয়েছে যারা রাতের আঁধারে পুকুরের মাছ চুরি করে নিয়ে যায়। এ ঘটনার সাথেও তারাই জড়িত বলে অভিযোগ করেন তিনি।

কলাপাড়া থানার ওসি মো.জসিম জানান, এবিষয়ে আমরা একটি মৌখিক অভিযোগ পেয়েছি,গুরুত্বের সাথে বিষয়টি তদন্ত করে দেখা হবে।