কলারোয়ার হরিদাস ঠাকুর জন্মভিটায় আন্তর্জাতিক ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন

মিলন দত্ত, (কলারোয়া) সাতক্ষীরা : কলারোয়া উপজেলার কেঁড়াগাছীতে শ্রীশ্রী ব্রহ্ম হরিদাস ঠাকুরের জন্মভিটায় ভগবান শ্রীকৃষ্ণের পঞ্চম দোলযাত্রা উপলক্ষ্যে ৪দিন ব্যাপী আন্তর্জাতিক মানের ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আগামি ২৭মার্চ বুধবার অনুষ্ঠিতব্য দোলযাত্রা উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী বাবু স্বপন ভট্টাচার্যের। বিশেষ অতিথি থাকবেন সাতক্ষীরা-১ আসনের সাংসদ এড.মুস্তফা লুৎফুল্লাহ।

এছাড়াও প্রশাসন, রাজনীতিক ও সুশিল সমাজের শীর্ষস্থানীয় ব্যক্তিরা উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন হরিদাস ঠাকুর জন্মভিটা আশ্রম কমিটির সভাপতি প্রভাষক কার্তিক চন্দ্র মিত্র।

তিনি জানান- বাংলাদেশের খ্যাতিমান কীর্তন সংগীতজ্ঞের পাশাপাশি ভারতের কলকাতার রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপিকা বেতার ও দূরদর্শনখ্যাত কীর্ত্তনীয়া ড. শান্তা দাস, ভারতের ডিডি বাংলা, রূপসী বাংলা টিভি, আকাশবানীর সংগীত শিল্পী অধ্যাপিকা মানসী ঘোষ দস্তিদার ও ভারতের নদীয়অর সুপ্রিয়া রায় নবদ্বীপসহ অন্যদের উপস্থিত থাকার কথা রয়েছে।

তিনি আরো জানান- ২৫মার্চ সোমবার থেকে ২৮মার্চ বৃহষ্পতিবার পর্যন্ত ওই অনুষ্ঠানে দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তের ভক্তবৃন্দ উপস্থিত হবেন বলে আশা করা হচ্ছে। এজন্য সংশ্লিষ্ট সকল প্রস্তুতির কাজ ইতোমধ্যে সম্পন্নের পথে।
আশ্রম কমিটির সাধারণ সম্পাদক সন্দীপ রায় জানান- প্রতি বছর এক থেকে দেড় লক্ষাধিক ভক্তের সমাগম হয় এখানে। এই বছর দেশ-বিদেশের ভক্ত সমাগম আরো বেশী হবে বলে ধারণা করা হচ্ছে। আন্তর্জাতিক এ ধর্মীয় অনুষ্ঠানে এবারো মিডিয়া পার্টনার হিসেবে থাকছে পাঠকপ্রিয় অনলাইন নিউজ পেপার কলারোয়া নিউজ।

এদিকে, অনুষ্ঠানস্থলে সরেজমিনে গিয়ে দেখা যায়- আশ্রমে আসা ভক্ত ও দর্শনার্থীদের সুবিধার্থে ৬বিঘা জমির উপরে প্যান্ডেল তৈরি করার কাজ শুরু হয়েছে। অনুষ্ঠানে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত খাওয়া, বিশুদ্ধ পানীয়জল ও প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। আর নিরাপত্তার জন্য পুলিশ, বিজিবি ও আনসার বাহিনীর সদস্যরা মোতায়ন থাকবে বলে জানান সংশ্লিষ্টরা।

আশ্রমটি বাংলাদেশ ভারত সীমান্তের সোনাই নদীর একেবারে তীরে হওয়ার কারণে যাতে কেউ অনুপ্রবেশ না করতে পারে সেজন্য বিজিবি সারাক্ষণ টহল দেবে ও নিরাপত্তার জন্য মন্দিরে চারদিকে সিসি ক্যামেরা বসানো হচ্ছে।