কুড়িগ্রামে দৈনিক আজকের পত্রিকার ২য় বর্ষপূর্তি উদযাপন

র‍্যালি, শুভেচ্ছা বক্তব্য ও কেক কাটার মাধ্যমে কুড়িগ্রামে জনপ্রিয় দৈনিক আজকের পত্রিকার ২য় বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ জুলাই) সকালে কুড়িগ্রাম শহরের ‘টেলিভিশন সাংবাদিক ফোরাম’ ভবনে বর্ষপূর্তি অনুষ্ঠান উদযাপন করা হয়।

সাংবাদিক আতাউর রহমান বিপ্লবের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মীর্জা মো. নাসির উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- একুশে পদকপ্রাপ্ত আইনজীবী ও উত্তরবঙ্গ জাদুঘরের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান এসএম আব্রাহাম লিংকন এবং কুড়িগ্রামের জ্যেষ্ঠ সাংবাদিক সফি খান।

অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- চ্যানেল আইয়ের কুড়িগ্রাম প্রতিনিধি শ্যামল ভৌমিক, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কুড়িগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল কাদের, প্রচ্ছদ কুড়িগ্রামের সভাপতি জুলকারনাইন স্বপন, জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি ইমতে আহসান শিলু, সময় টিভির কুড়িগ্রাম প্রতিনিধি বাদশা সৈকত, চ্যানেল টুয়েন্টিফোরের প্রতিনিধি গোলাম মওলা সিরাজ, ডিবিসি টেলিভিশনের প্রতিনিধি তুহিন জামান, এসএ টিভির প্রতিনিধি জাহিদুল ইসলাম, আজকের পত্রিকার জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম রিগান।

দৈনিক বর্তমান’র জেলা প্রতিনিধি মনোয়ার হোসেন লিটন, দৈনিক প্রতিদিনের সংবাদের কুড়িগ্রাম প্রতিনিধি রাজু আহমেদ, ফুলবাড়ী প্রতিনিধি আমিনুল ইসলাম,ভূরুঙ্গামারী প্রতিনিধি শামসুজ্জোহা সুজন, চিলমারী প্রতিনিধি মমিনুল ইসলাম, সমকাল পত্রিকার জেলা প্রতিনিধি সুজন মোহন্ত, জিটিভি’র সংবাদদাতা রাশেদুল ইসলাম, জাগো নিউজের প্রতিনিধি ফজলুল করিম ফারাজি সহ জেলায় কর্মরত সাংবাদিক, আজকের পত্রিকার পাঠক, সাংস্কৃতিক কর্মী ও কলেজ শিক্ষার্থীরা।

বিশেষ অতিথির বক্তব্যে এসএম আব্রাহাম লিংকন বলেন, ‘পত্রিকাটি মাত্র দুই বছরে পদার্পন করেছে। এখনও হয়তো হাঁটা শেখেনি। শিশু বয়সেই যে পথ অতিক্রম করেছে তা প্রশংসার দাবিদার। পত্রিকারও প্রাণ আছে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে পত্রিকাটি সমাজ পরিবর্তনে ভূমিকা রাখবে এই প্রত্যাশা থাকবে। বর্ষপূর্তিতে আজকের পত্রিকার সাথে জড়িত সকলকে শুভেচ্ছা।’

আজকের পত্রিকা কর্তৃপক্ষ ও এর সংবাদকর্মীদের শুভেচ্ছা জানিয়ে কুড়িগ্রামের জ্যেষ্ঠ সাংবাদিক, প্রথম আলোর কুড়িগ্রাম প্রতিনিধি সফি খান বলেন, পত্রিকাটির একটি বড় বৈশিষ্ট হলো এটি প্রধান সংবাদগুলোতে ঘটনার ভেতরের তথ্যগুলো সুনিপুণভাবে তুলে ধরে। আবার জেলা, উপজেলা কিংবা ইউনিয়ন পর্যায়ের সাংবাদগুলোর চুম্বকীয় অংশগুলো এমনভাবে উপস্থাপন করে যা পাঠককে আকৃষ্ট করে। আর এর আরেকটি বৈশিষ্ট হলো এর ছাপার অক্ষরগুলো তুলনামূলক বড়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মীর্জা মো. নাসির উদ্দিন বলেন, ‘অল্প সময়ে আজকের পত্রিকা পাঠকদের আস্থা অর্জন করেছে। পত্রিকাটি জেলা ও উপজেলা পর্যায়ের অনেক অজানা সংবাদ বস্তুনিষ্ঠতার সাথে প্রকাশ করছে। আমি পত্রিকাটির বর্ষপূর্তিতে শুভেচ্ছা ও শুভ কামনা জানাই।