কুড়িগ্রামে যানবাহন চুরি রোধে পুলিশের মাইকিং

কুড়িগ্রামে চুরি ঠেকাতে এবং অটো রিকসা চালকদের উদ্দেেশ্য জনসচেতনতার জন্য মাইকিং করেছে কুড়িগ্রাম জেলা পুলিশ।

৭ আগস্ট (সোমবার) সকাল থেকে দুপুর পর্যন্ত কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদ হোসেনকে একটি পুলিশ ভ্যানে শহরের অলি-গলিতে চুরি ঠেকাতে মাইকিং করতে দেখা যায়। মাইকিংয়ে অটো রিকসা চালকদের উদ্দেেশ্য বলা হয়- “আপনারা যাত্রীদের দেয়া কিছু খাবেন না, টাকা ভাঙতি করতে যাবেন না এবং যাত্রীরা আপনাদের দ্বারা কোন কেনাকাটা করতে দিলে তাও করবেন না- যদি যাত্রীদের কথা মতো কাজ করেন তাহলে আশঙ্কা আছে আপনার উপার্জনের বাহনটি চুরি হওয়ার। তাই জেলা পুলিশের পক্ষ থেকে সকল চালকদের পরামর্শ দেয়া হচ্ছে”।

এ সময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম সদর থানার ওসি (তদন্ত) এমআর সাঈদ। চুরি ঠেকাতে জেলা পুলিশের এই প্রথম চালকদের উদ্দেশ্য সচেতনতার মাইকিংয়ের বিষয়টি ইতিবাচক হিসেবে নিয়েছেন অনেকে।

কুড়িগ্রাম পুরাতন শহরের অটো চালক নুরজামাল মিয়া বলেন, ‘পুলিশের এমন মাইকিং শুনে ভালো লাগলো, এর আগে কখনো সচেতনতার জন্য মাইকিং করা হয়নি’।
পলাশবাড়ী এলাকার অটো চালক রাসেল মিয়া বলেন, ‘কুড়িগ্রাম একটি শান্তিপ্রিয় জেলা, চালকরাও সহজ-সরল, এখানে চুরির ঘটনা কম, পুলিশের এই মাইকিংয়ে আমরা অনেকটা সচেতন হলাম, যা আমাদের জানা ছিল না’।
কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরিদ হোসেন বলেন, ‘এসপি স্যারের নির্দেশে আমি নিজেই মাইকিং করছি, স্যারের ব্যতিক্রমী কাজে আশা করি চালকরা উপকৃত হবে এবং চুরি রোধ হবে’।

এ বিষয়ে কুড়িগ্রাম পুলিশ সুপার আল আসাদ মোহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন, ইদানিং যাত্রী বেশে দেশের বিভিন্ন প্রান্তে চালকদের বোকা বানিয়ে সর্বশান্ত করা হচ্ছে, মাইকিংয়ের মাধ্যমে আশা করি কুড়িগ্রামে এ ধরণের অপ্রীতিকর ঘটনা রোধ হবে। আগামীতেও জেলা পুলিশের এ ধরণের প্রচার অভিযান অব্যাহত থাকবে’।