কুড়িগ্রামে প্রধান শিক্ষকের মনগড়া ম্যানেজিং কমিটি গঠনের প্রতিবাদে মানববন্ধন

কুড়িগ্রামে বিদ্যালয়ে নির্বাচন ছাড়াই প্রধান শিক্ষকের মনগড়া ম্যানেজিং কমিটি গঠনের প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। এরই প্রতিবাদে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের খামার বড়াইবাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে ঘন্টাব্যাপী এ মানববন্ধনে অংশ নেয় ক্ষুব্ধ শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী।

মানববন্ধনে বক্তব্য রাখেন সফিকুল ইসলাম, শাহাবুদ্দিন, তাজুল ইসলাম, আব্দুল হামিদ প্রমুখ। ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানটিতে নির্বাচন ছাড়াই প্রধান শিক্ষকের ইচ্ছে মাফিক কমিটি গঠিত হয়ে আসছে। ডিজিটাল প্রয্ুিক্তর যুগে আর মনগড়া কমিটি চান না বলে জানান বক্তারা।

এসময় প্রধান শিক্ষকের মনগড়া কমিটি বাতিল ও নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে কমিটি গঠনের দাবী জানান তারা। অন্যথায় পরবর্তীতে কঠোর কর্মসূচী গ্রহণের ঘোষণা দেন বক্তারা। মানববন্ধন শেষে তারা কুড়িগ্রাম জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করেন।

উল্লেখ্য, বিদ্যালয়ের বর্তমান ম্যানেজিং কমিটির মেয়াদ আগামী ৮মে,২০২৪ তারিখে শেষ হবার প্রাক্কালে প্রধান শিক্ষক মো. রেজাউল হক গোপনে মনগড়া কমিটি গঠন করে উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জমা দেন। বিষয়টি জানাজানি হলে শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়দের মাঝে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দেয়।