কুমিল্লার মুরাদনগরে বেহাল দশার রাস্তা যেন খাল!

কুমিল্লার স্বনামধন্য মুরাদনগর উপজেলা ঐতিহ্যবাহী কোম্পানীগঞ্জ বাজার। এই বাজারটিতে আছে একাধিক সরকারি ব্যাংক সহ বেসরকারি ব্যবসায়ী কমার্শিয়াল ব্যাংক ও বিভিন্ন পাকরি ও খোচরা ব্যবসা প্রতিষ্ঠিত।

এই বাজারে দীর্ঘ কয়েক মাস যাবত কোম্পানীগঞ্জে নবীনগর রোড রিকশা স্টেশন থেকে শুরু করে নগরপার মোড়ের চৌরাস্তা পর্যন্ত খুবই বেহাল দশা।

কুমিল্লা ময়নামতি থেকে শুরু করে ব্রাহ্মণবাড়িয়া হয়ে নরসিংদী ও আড়াই হাজার নারায়ণগঞ্জ পর্যন্ত এই বাজারের সাথে স্বতঃস্ফূর্তভাবে এই এরিয়ার সকল ব্যবসায়ী সম্পৃক্ত, যেখানে দৈনন্দিন শত কোটি টাকার লেনদেন হয়।

হাজার হাজার মানুষের কর্মস্থান আসতে যেতে পথে হচ্ছে দুর্ভোগ। কবে শেষ হবে এই বেহাল দশা, দৈনন্দিন মানুষের চলাফেরায় বন্ধ হয়ে যাচ্ছে মানুষের কর্মস্থান।

মুরাদনগর উপজেলা সর্বস্তরের মানুষের চলাফেরা ও ব্যবসা-বাণিজ্য নিয়ে নিয়মিত কষ্ট পাচ্ছে এলাকার ব্যবসায়িক জনগণ।
কোম্পানীগঞ্জ বাজারের নবীনগরে সড়কটি দেখে বোঝার উপায় নেই, যে এটি রাস্তা নাকি খাল। রাস্তাটির পূর্ব পাশে ছিল একটি পানি নিষ্কাশনের খাল সেটিও কেউ কেউ দখল করে ফেলেছে।

করোনা মহামারী সংক্রমণ প্রায় সময় করোনা মহামারী আক্রান্ত রোগীদের কে নিয়ে যখন এ রাস্তা দিয়ে মাইক্রো প্রাইভেটকার অ্যাম্বুলেন্স অথবা যেকোনো ছোট ছোট যানবাহন দিয়ে চলাফেরা করতে হয়, ওই অবস্থাতে চোখের দৃষ্টিতে আসে অসুস্থ কত মা বোনদের কে নিয়ে এই দুর্ভোগ রাস্তাটিতে কোথায় কোথাও গাড়িগুলো আটকে পড়ে আছে।

কোম্পানীগঞ্জ বাজারের নবীনগর সড়কটির অবস্থা বর্তমানে এতটাই খারাপ সামান্য বৃষ্টিতেই পানি জমে দৈনন্দিনের চলাফেরা ব্যাঘাত ঘটছে।

বর্তমানে প্রতিনিয়তঃ দূরদূরান্ত থেকে ভারী যানবাহন বোঝাই করে মালামাল নিয়ে আসলে গাড়ি গুলোর জন্য সড়কটি মরণফাঁদে পরিণত হচ্ছে। আবার কখনো বোঝাই করা মালের গাড়িগুলো উল্টে যাচ্ছে। নষ্ট হচ্ছে লক্ষ লক্ষ টাকার মালামাল। এই বাজারের মানুষের পায়ে হাটা চলা করার মতো ব্যবস্থাও থাকে না।

বর্তমান পরিস্থিতিতে রাস্তাটি মেরামতের জন্য প্রশাসনের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন বাজারের ব্যাবসায়ি সংগঠন ও ক্রেতা সাধারণ।