কুমিল্লায় ২৪ হাজার ইয়াবাসহ ৯ কলেজ ছাত্র আটক

কুমিল্লায় আমতলী বিশ্বরোড এলাকায় বাস থেকে আটক ৯ কলেজ ছাত্রের পেট থেকে বের করা হয়েছে প্রায় ২৪ হাজার ইয়াবা। ইয়াবা পাচারে জড়িত থাকার অভিযোগে মামলা দিয়ে তাদের মঙ্গলবার কুমিল্লা কোতয়ালী মডেল থানায় পাঠানো হয়েছে। পরে আদালতের মাধ্যমে নেয়া হয়েছে কারাগারে।

ঢাকা চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা আমতলী বিশ্বরোড এলাকা থেকে সোমবার মধ্যরাতে তাদের আটক করা হয়।

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সহিদুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

এ বিষয়ে সংবাদ সম্মেলন করে র‍্যাব ১১ এর কুমিল্লার কোম্পানি কমান্ডার মোহাম্মদ সাকিব হোসেন জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‍্যাব বিশ্বরোড এলাকায় চেকপোস্ট বসায়। সে সময় একটি বাস আটকে সন্দেহের জেরে ওই ৯ তরুণকে আটক করা হয়। স্থানীয় একটি হাসপাতালে নিয়ে এক্সরে করানো হলে পেটে অস্বাভাবিক কিছু বস্তুর উপস্থিতি পাওয়া যায়।

কমান্ডার সাকিব আরও জানান, চিকিৎসকের পরামর্শে রাতেই তাদের পেট থেকে বের করা হয় প্লাস্টিকে মোড়ানো একের পর এক ইয়াবা। ৯ জনের পেটে পাওয়া যায় ২৩ হাজার ৯৯০ পিস ইয়াবা।

তাদেরকে থানায় নিয়ে মঙ্গলবার মামলা দিয়ে আদালতে তোলা হয়। বিচারকের নির্দেশে পাঠানো হয় কারাগারে।

আসামিদের মধ্যে ৬ জনের মধ্যে কেউ এবার এইচএসসি পরীক্ষা দিয়েছেন, কেউ পরীক্ষার্থী। অন্যরা ডিগ্রি পরীক্ষার্থী। ৯ জনের মধ্যে কয়েকজনের বাড়ি ময়মনসিংহে, কারও গাজীপুরে, কেউ থাকেন কিশোরগঞ্জে। পটুয়াখালী ও নেত্রকোণার আছেন ২ জন।

আসামিদের বরাতে র‍্যাব জানায়, ময়মনসিংহের এক ‘বড় ভাই’ মাদক কারবারে জড়িত। তিনি পেটে নিয়ে ইয়াবা টেকনাফ থেকে বহন করে দেশের বিভিন্ন জায়গায় পাচার করেন। তার মাধ্যমেই এই তরুণরা ইয়াবা পাচারে জড়ায়।