কুষ্টিয়ায় করোনা পরিস্থিতি ভয়ংকর, ২৪ ঘন্টায় ২২ জনের মৃত্যু

কুষ্টিয়ায় স্বাস্থ্যবিধি মানাতে টানা চার সপ্তাহ (২৭ দিন) ধরে চলমান বিধিনিষেধ থাকলেও করোনা পরিস্থিতি ভয়ংকর রূপ নিয়েছে। গত ২৪ ঘন্টায় করোনায় আরও ১২ এবং উপসর্গে ১০ জন মারা গেছেন। সবমিলিয়ে একদিনে ২২ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল ৮টা থেকে শুক্রবার (৯ জুলাই) সকাল ৮ টা পর্যন্ত তাদের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা ৩০০ ছাড়াল।

কুষ্টিয়া জেনারেল হাসপাতাল থেকে শুক্রবার (৯ জুলাই) সকালে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এছাড়াও ২৪ ঘন্টায় আরও ২২০ জনের করোনা শনাক্ত হয়েছে। ৭৯২ জনের নমুনা পরীক্ষায় শনাক্তের হার কমে ২৭ দশমিক ৭৭ শতাংশ হয়েছে। এই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১৮ জন।

শনাক্তদের মধ্যে সদরে ৮৩ জন, আর সীমান্তবর্তী উপজেলা দৌলতপুরে ৫৯ জন। গত ৭ দিনে কুষ্টিয়ায় ১ হাজার ৬৯৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। এই ৭ দিনেই এখানে ৮৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ৩০৮ জনের মৃত্যু হলো। এ পর্যন্ত শনাক্ত হলো ৯ হাজার ৬৬৪ জন।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডাক্তার তাপস কুমার সরকার বলেন, করোনা ডেটেকিডেড কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রোগীর চাপ বাড়ছেই, ২০০ বেডে করোনা ও এর উপসর্গ নিয়ে আইসোলেশনে আছেন ২৮০ জন রোগী। এর মধ্যে ১৮৭ জন করোনা আক্রান্ত রোগী। প্রায় ৭০ শতাংশ রোগীদের অক্সিজেন প্রয়োজন হচ্ছে।