কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে বিএসটিআইয়ের অভিযান, ফিলিং স্টেশনসহ ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে বিএসটিআইয়ের মোবাইল কোর্টে পরিচালনার মাধ্যমে অনিয়মের অভিযোগে বিভিন্ন ব‍্যবসায়ী প্রতিষ্ঠানকে ২৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

রবিবার (২৯ জানুয়ারি) দুপুরে বিএসটিআই বিভাগীয় অফিস রংপুর ও উপজেলা প্রশাসন এর উদ্যোগে উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়।

উক্ত অভিযানে ব্রেড পণ্যের বিএসটিআইয়ের মান সনদ রয়েছে বলে মিথ্যা তথ্য প্রদান করার অপরাধে (বিএসটিআই আইন -২০১৮ এর ৩০ ধারায় ১) ভূরুঙ্গামারী বাজারে অবস্থিত আল-আমিন ব্রেড, বিস্কুট এন্ড কনফেকশনারি কে ১০ হাজার টাকা জরিমানা ও বিএসটিআই হতে ওজন যন্ত্র (ডিজিটাল স্কেল) ভেরিফিকেশন না করে ব্যাবসায়িক উদ্দেশ্যে ব্যাবহার করার অপরাধে (ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ এর ৩২) ধারা অনুযায়ী মেসার্স গফুরস ট্রেডিং ( রড সিমেন্টের দোকান) কে ২ হাজার টাকা জরিমানা মেসার্স ফরহাদ এন্ড ব্রাদার্স কে ২ হাজার টাকা জরিমানা ও অকটেন ডিস্পেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৬০ মিঃলিঃ কম প্রদান ও আন্ডারগ্রাউন্ড স্টোরেজ ট্যাংক এর ক্যালিব্রেশন চার্ট এর মেয়াদ উত্তীর্ণ হয়ে গেলে ও হালনাগাদ না করার অপরাধে জয়মনিরহাটে অবস্থিত মেসার্স সাহা ফিলিং স্টেশনকে ১০ হাজার টাকা জরিমানা সহ মোট ৪ টি মামলা দায়ের করা হয়।

মোবাইল কোর্টটি পরিচালনা করেন দীপক কুমার দেব শর্মা, বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার, প্রকিউকর ছিলেন দেলোয়ার হোসেন, ফিল্ড অফিসার (সিএম) ও জনাব মোঃ আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি)।

আরও উপস্থিত ছিলেন জনাব মোঃ ইশতিয়াক আহম্মেদ, ফিল্ড অফিসার, বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর। এসময় ভূরুঙ্গামারী থানা পুলিশের একটি দল সার্বিক সহযোগিতা প্রদান করেন।