কুড়িগ্রামে অন্যের নাম ও ছবি দিয়ে ফেসবুক পোস্টার বানিয়ে শুভেচ্ছা জ্ঞাপন, থানায় জিডি

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে বিনা অনুমতিতে অন্যের নাম ও ছবি ব্যবহার করে ঈদ শুভেচ্ছার ফেসবুক পোস্টার বানিয়ে বিভিন্ন ব্যক্তির মেসেঞ্জারে ঈদ শুভেচ্ছা জানানোর অভিযোগ উঠেছে লুৎফর রহমান লিটন নামের এক ব্যক্তির বিরুদ্ধে। পোস্টারে যে ব্যক্তির নাম ও ছবি ব্যবহার করা হয়েছে লুৎফর রহমান লিটনের নামে থানায় সাধারণ ডায়েরি করেছেন সেই ব্যক্তি।

অভিযোগ সূত্রে জানাগেছে, দৈনিক ভোরের ডাক পত্রিকার ভূরুঙ্গামারী প্রতিনিধি এবং অনলাইন নিউজ পোর্টাল এশিয়ান বাংলা নিউজ ডট কম’র সম্পাদক ও প্রকাশক মনজুরুল ইসলাম মনজু নাম ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার করে ঈদ শুভেচ্ছার ফেসবুক পোস্টার বানায় ভূরুঙ্গামারী উপজেলার আন্ধারীঝাড় ইউনিয়নের চরবারুইটারী গ্রামের জরিফ উদ্দিনের ছেলে লুৎফর রহমান লিটন। এরপর ঈদ শুভেচ্ছার সেই ফেসবুক পোস্টার বিভিন্ন ব্যক্তির মেসেঞ্জার পাঠিয়ে ঈদুল আজহার শুভেচ্ছা জানায় সে। মনজুরুল ইসলাম মনজু বিষয়টি জানতে পেরে মঙ্গলবার রাতে ভূরুঙ্গামারী থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

মনজুরুল ইসলাম মনজু বলেন, অসৎ উদ্দেশ্যে অনুমতি ছাড়াই আমার নাম ও ছবি দিয়ে ঈদ শুভেচ্ছার ফেসবুক পোস্টার বানিয়ে বিভিন্ন ব্যক্তির মেসেঞ্জারে পাঠায় লুৎফর রহমান লিটন। বিষয়টি জানার পর থানায় জিডি করেছি। ইতিপূর্বেও সে আমার নাম, ছবি ও প্রতিষ্ঠানের লোগো ব্যবহার করে একটি ভুয়া অডিও ক্লিপ বানিয়ে ফেসবুকে অপপ্রচার চালায়। তখন তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়েছিল যা প্রক্রিয়াধীন রয়েছে।

লুৎফর রহমান লিটনের নিকট ঈদ শুভেচ্ছার ফেসবুক পোস্টার বানিয়ে শুভেচ্ছা জানানোর বিষয়ে জানতে চাইলে তিনি ফেসবুক পোস্টার বানানোর বিষয়টি অস্বীকার করেন।

ভূরুঙ্গামারী থানার ওসি আলমগীর হোসেন অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, অনুমতি না নিয়ে নাম ও ছবি ব্যবহার করার অভিযোগে একটি সাধারণ ডায়েরি নথি ভুক্ত করা হয়েছে।