কুড়িগ্রামে আনসার ও ভিডিপি’র প্রশিক্ষণে জেলা প্রশাসক

“ভিডিপি সদস্যদের সক্রিয় সহযোগীতায় দেশের করোনাসহ সকল দুর্যোগ প্রতিরোধ করা সম্ভব”, ভিডিপি পুরুষ সদস্যদের উদ্দেশ্যে এমনটি বললেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম।

২২ মার্চ (সোমবার) দুপুরে কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্রে চলমান জেলাভিত্তিক অস্ত্রসহ ভিডিপি মৌলিক প্রশিক্ষণ কোর্সে উপস্থিত ভিডিপি সদস্যদের উদ্দ্যেশে অতিথি বক্তা হিসাবে বক্তব্য প্রদানকালে কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম আরো বলেন, “আনসার বাহিনীর দেশের সর্ববৃহত শৃংখলা বাহিনী এবং তৃর্ণমূল পর্যায়ের ছড়িয়ে আছে। করোনায় এই বাহিনীর সদস্যদের সক্রিয় ভূমিকা করোনাকালীন প্রতিরোধ ব্যবস্থায় দারুন সহযোগীতা করেছে। আশাকরি বর্তমান পরিস্থিতিতেও ভিডিপি সদস্যগণ সক্রিয় ভূমিকা পালন করবেন। এছাড়াও মাদক নির্মূলকরণসহ নানাধরণে জাতীয় দুর্যোগে এই বাহিনীর সদস্যগণ কাজ করে থাকে”।

বিশেষ অতিথি ছিলেন ৩৮ বিবিএস এর নবনিয়োগপ্রাপ্ত সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: ওয়াজেদ ওয়াসীফ; সুনন্দা সরকার প্রমা; রাসেল দিও; রেদওয়ান ইসলাম।

অন্যদের উপস্থিত ছিলেন কুড়িগ্রাম আনসার ও ভিডিপি’র সহকারী জেলা কমান্ড্যান্ট মোহাম্মদ টিটুল মিয়া, কুড়িগ্রাম সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা সেকেন্দর আলী, উপজেলা প্রশিক্ষক ওবাইদুর রহমান, নুরুজ্জামান শাহীন।

প্যারেড পরিচালনা করেন উপজেলা প্রশিক্ষক মোঃ জিয়াউর রহমান।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের হিসাবরক্ষক গোলাম মোস্তফা রাঙ্গা।

২১দিন মেয়াদি ১ম ধাপ প্রশিক্ষণ কোর্সটি ৭ মার্চ শুরু হয়। কুড়িগ্রাম জেলার ৯টি উপজেলার ৯০ জন পুরুষ সদস্য প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। চলমান প্রশিক্ষণসমূহের বিভিন্ন দিবসে বিষয়ভিত্তিক অতিথি বক্তা হিসেবে বক্তব্য প্রদান করেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রুহুল আমিন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ মঞ্জুরুল হক, জেলা মৎস্য কর্মকর্তা কালি পদ রায়, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মোঃ আব্দুল হাই সরকার, জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম রাকিব, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক ফুলবাড়ী শাখার ব্যবস্থাপক চন্দন গুহ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, কুড়িগ্রামের উপ-সহকারী পরিচালক মনোরঞ্জন সরকার প্রমুখ।