কুড়িগ্রামে একুশে পদক প্রাপ্ত আব্রাহাম লিংকনকে সম্মাননা প্রদান

কুড়িগ্রামের কৃতিসন্তান উত্তরবঙ্গ যাদুঘরের প্রতিষ্ঠাতা ও একুশে পদক প্রাপ্ত এ‍্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকনকে সম্মাননা স্মারক প্রদান করেছে কুড়িগ্রামের তরুণ পেশাজীবীদের সংগঠন Education & Skill Development Foundation (ESDF)।

রোববার (১৫মে) সকাল ১১ টায় ইএসডিএফ পরিচালিত মাদরাসাতুল হুফফাজ এর শতাধিক হিফজুল কোরআন শিক্ষার্থী ও এর শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ উত্তরবঙ্গ যাদুঘর পরিদর্শন ও সৌজন্য স্বাক্ষাত করেন।

এসময় একুশে পদক প্রাপ্ত সাদা মনের মানুষ আব্রাহাম লিংকন নিজেই শিক্ষার্থীদেরকে উত্তরবঙ্গ যাদুঘর ঘুরে দেখান ও মুক্তিযুদ্ধ সম্পর্কে নানা ঘটনা ও ইতিহাস শুনান।

পরে ইএসডিএফ এর নেতৃবৃন্দ ও হিফজুল কুরআন শিক্ষার্থীদের পক্ষ থেকে সম্মাননা স্মারক ও ক্রেস্ট প্রদান করা হয়। এসময় ESDF এর প্রতিষ্ঠাতা ও বর্তমান প্রেসিডেন্ট আতিক বিন শামছুদ্দিন, ভাইস প্রেসিডেন্ট এ‍্যাডভোকেট তারিকুর রহমান তারিক, মাদরাসার প্রধান পরিচালক হাফেজ মোঃ শহিদুল ইসলাম, অন‍্যান‍্য শিক্ষকবৃন্দের মধ্যে হাফেজ ক্বারী আইয়ুব আলী, হাফেজ মোঃ আশিকুর রহমান, হাফেজ মোঃ শাহীন আলম, হাফেজ মোঃ মমিনুল ইসলাম, মোঃ আল আমিনসহ মাদরাসাতুল হুফফাজ কুড়িগ্রাম এর শতাধিক হিফজুল কুরআন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এসময় আব্রাহাম লিংকন বলেন, আজ কোরআনের পাখিদের উপস্থিতিতে উত্তরবঙ্গ জাদুঘর আলোকিত হলো এতে কোন সন্দেহ নেই। তিনি বলেন তোমরাই আগামী দিনের ভবিষ্যত। মহান মুক্তিযোদ্ধের সঠিক ইতিহাস জেনে এবং মুক্তিযোদ্ধের চতনা ধারণের আহ্বান জানান তিনি।

উল্লেখ্য, সমাজ সেবা ও সমাজে বিভিন্ন অবদান রাখায় ২০২২ সালে একুশে পদকে ভূষিত সন এ‍্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকন। তিনি
পিপি, কুড়িগ্রাম জজ কোর্ট ও কুড়িগ্রাম ল কলেজ এর অধ‍্যক্ষের দায়িত্ব পালন করছেন।