কুড়িগ্রামে এলজিএসপির কাজে জোরদারকরণে কর্মশালা অনুষ্ঠিত

স্থানীয় সরকার বিভাগ কর্তৃক বাস্তবায়িত এলজিএসপি’র কার্যক্রম সুষ্ঠু ও সুচারুরুপে বাস্তবায়ন ও প্রচারণা জোরদারকরণে তথ্য, শিক্ষা ও যোগাযোগ ক্যাম্পেইনের আওতায় দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৪ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসন স্বপ্নকুঁড়ি রিসোর্স সেন্টারে উক্ত কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম।

স্থানীয় সরকার বিভাগের ভারপ্রাপ্ত উপপরিচালক মো. মিনহাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো. রুহুল আমিন, পৌর মেয়র মো. কাজিউল ইসলাম, জেলা শিক্ষা অফিসার মো. শামসুল আলম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শহিদুল ইসলাম, যাত্রাপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. আব্দুল গফুর, কুড়িগ্রাম প্রেসক্লাবের সেক্রেটারী আব্দুল খালেক ফারুক, সিনিয়র সাংবাদিক আহসান হাবীব নীলু, মমিনুল ইসলাম মঞ্জু, ছানালাল বকসী, হুমায়ুন কবির সূর্য, খন্দকার মাহফুজার রহমান টিউটর প্রমুখ।

অনুষ্ঠানে কুড়িগ্রাম জেলায় এলজিএসপি (লোকাল গভর্ন্যান্স প্রজেক্ট) কার্যসমূহের অগ্রগতি ও তথ্যাদি উপস্থাপন করেন ডিস্ট্রিক ফেসিলিটেটর ফারুক আহমদ। তিনি জানান চলতি বছর জেলায় ৭ কোটি টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে। কাজ সম্পন্ন হয়েছে ৩ দশমিক ৪১ কোটি টাকার। যার অগ্রগতি ৪৮ দশমিক ৭১ ভাগ। এতে ২৮৭টি স্কিমের মধ্যে চলমান রয়েছে ১৩০টি প্রকল্পের।

উন্নয়ন সহযোগী বিশ্বব্যাংকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগ পৌরসভা ও ইউনিয়ন পরিষদের মাধ্যমে স্থানীয় জনগোষ্ঠীর চাহিদা বিবেচনা করে সরাসরি অর্থায়নের মাধ্যমে কার্যক্রমগুলো নির্ধারণ ও বাস্তবায়ন করা হচ্ছে।