কুড়িগ্রামে ‘করোনা প্রতিরোধক’ বুথ উদ্বোধন

করেনা সংক্রমন প্রতিরোধে কুড়িগ্রামে ৩টি করোনা প্রতিরোধক বুথ স্থাপন করা হয়েছে।

কুড়িগ্রাম জেলা পরিষদের সামনে বুধবার সকালে করোনা প্রতিরোধক বুথের উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মো. জাফর আলী।

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আব্দুল কাদের, জেলা পরিষদ সদস্য মো. একরামুল হক বুলবুল, আব্দুস সালাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ওয়াহেদুন্নবী সাগর, জেলা যুবলীগের সদস্য আলম, জেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ প্রমুখ।

চলমান করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে জেলা পরিষদ, পৌরসভার ও কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের সামনে এ ৩ টি করোনা প্রতিরোধক বুথ স্থাপন করা হয়েছে। এটিএম বুথের আদলে তৈরি এই বুথের মাধ্যমে দ্বিতীয় ব্যক্তির সহযোগিতা ছাড়াই জনসাধারণ ‘সেল্ফ হেল্প’ পদ্ধতিতে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে পারবে এবং একই সাথে নিজের ব্যবহৃত মাস্ক ডিসপোজ করে সহজেই নতুন মাস্ক সংগ্রহ করা যাবে৷ সর্বসাধারণের জন্য উন্মুক্ত এই বুথে সেবা মিলবে সম্পূর্ণ বিনামূল্যে।

এ বিষয়ে জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী বলেন, করোনা পরিস্থিতিতে মানুষের নিয়মিত হাত ধোয়া এবং মাস্ক পড়ার অভ্যাস গড়ে তোলার জন্যই এই কার্যক্রম গ্রহণ করা হয়েছে। বর্তমানে তিনটি ‘করোনা প্রতিরোধক বুথ’ করা হলেও পর্যায়ক্রমে জনবহুল স্থানে আরও করোনা প্রতিরোধক বুথ স্থাপন করবো।

এদিকে উদ্বোধনের পর পরই স্থাপিত ৩ টি বুথ থেকে নিম্ন আয়ের ও সাধারণ মানুষজনের অনেককেই বুথ থেকে মাস্ক সংগ্রহ করতে দেখা গেছে।