কুড়িগ্রাম বাজারে সন্ত্রাসী হামলা, আহত ১, বাজার বন্ধ

কুড়িগ্রাম বাজারের কাপড়পট্ট্রিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে এতে এক জন আহত হওয়ার ঘটনায় দোকানীরা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে। সোমবার বিকেলে এ হামলার ঘটনা ঘটে।পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্তনে আনে।

জানা গেছে গত ৮ জুন কুড়িগ্রাম বাজারের কাপড়পট্টিতে অবস্থিত রাজধানী স্টোর থেকে একটি বোরকা ক্রয় করে ক্রেতা সেটি ফেরত দিতে আসে ১২ জুন রবিবার রাত ৮ টার দিকে এ ঘটনাকে কেন্দ্র করে বিক্রেতার সাথে ক্রেতার কথা কাটাকাটি হয়। এবং পরবর্তীতে হাতাহাতির ঘটনা ঘটে। পরে রাতে ব্যবসায়ীরা বিষয়টি আপসরফা করে দেয়ার চেষ্টা করলেও তা হয়নি।

এ ঘটনাকে কেন্দ্র করে পরে রাজধানী স্টোরের মালিকের বাসায় হামলার ঘটনা ঘটে বলে জানায় প্রতিষ্ঠানটির মালিক রেজা।
কুড়িগ্রাম বাজার বস্ত্র ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক রওশন আমিন রিন্টু জানান,গতকাল রাতের ঘটনার পরিপ্রেক্ষিত আজ বিকেল ৪ টার দিকে ১০ থেকে ১২ জনের একদল সন্ত্রাসী এসে জননী ক্লথ স্টোরের মালিক হাফিজুলের উপর হামলা করলে সে গুরুতর আহত হয়।তাকে কুড়িগ্রাম সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।তিনি এ ঘটনায় জড়িতদের গ্রেফতার ও শাস্তি দাবি করেন।

এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে কুড়িগ্রাম বাজারে ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভ ও উত্তেজনা দেখা গেছে।ঘটনাস্থলে পুলিশ উপস্থিত থেকে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।ব্যবসায়ীরা বিক্ষোভ করতে চাইলে তাদের শান্ত করে। পরে ব্যবসায়ীরা প্রতিবাদ সমাবেশ করে।