কোরবানির চামড়া সুষ্ঠু প্রক্রিয়া জাতকরণসহ সংরক্ষণ করতে হবে – জেলা প্রশাসক

গাইবান্ধায় শিল্প মন্ত্রনালয়ের সহযোগিতা গাইবান্ধা জেলা প্রশাসন ও বিসিকের উদ্যাগে লবণ সরবরাহ নিশ্চিতকরণ চামড়া সংরক্ষণ ও ব্যবস্থাপনা সংক্রান্ত এক শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রোববার (১৮ জুন) দুপুরে সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. অলিউর রহমান।

আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুশান্ত কুমার মাহাতো, অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান, গাইবান্ধা বিসিকের সহকারি মহা-ব্যবস্থাপক রবীন চন্দ্র রায়, সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল্লাহ আল ফেরদৌস, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ্ সারোয়ার কবীর, সাঘাটা উপজেলা পরিষদ জাহাঙ্গীর আলম, সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফুল আলম লেবু, পলাশবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কেএম রেজাউল হক, প্রধান উপদেষ্টা গোবিন্দলাল দাস ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবেদুর রহমান স্বপন প্রমুখ।

সভায় জানানো হয় চামড়া দেশের গুরুত্বপূর্ণ জাতীয় সম্পদ এবং দ্বিতীয় বৃহত্তম রপ্তানী খাত। কোরবানির সময় চমড়া সুষ্ঠ প্রক্রিয়াজাত করন সংরক্ষন ও ব্যবস্থাপনায় স্বাস্থ্য বিধি অনুসরণ করে সঠিক ভাবে চামড়া ছাড়ানোর কাজ করতে হবে। কাঁচা চামড়া সংরক্ষণ পদ্ধতি অনুসরণ করতে হবে। চামড়ার মান নিয়ন্ত্রণ ও সংরক্ষণে স্থানীয় প্রশাসনের সার্বিক সমন্বয় ভূমিকা পালন করবেন।